এক্সিট ফুটবল লীগ-২০১৮: চ্যাম্পিয়ান সোনার বাংলা আইসাব রানার্স আপ

441

নিউইর্য়ক : বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি এক্সিট ফুটবল লীগ-২০১৮ এর সোনার বাংলা অপরাজিত চ্যাম্পিয়ন আর আইসাব রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছে। সিটির কুইন্স বরোর নিউ টাউন অ্যাথলেটিক মাঠে গত ১৩ আগষ্ট রোববার লীগের শেষ খেলায় সোনার বাংলা ওজনপার্ক যুব সংঘের সাথে ড্র করে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানকারী দল হিসেবে চ্যাম্পিয়ন এবং আইসাব ১-০ গোলে ব্রঙ্কস ইউনাইটেড-কে পরাজিত করে ৭ পয়েন্ট নিয়ে গোল এভারেজে রানার্স আপ হয়েছে। এ দিন তিনটি খেলা অনুষ্ঠিত হয়। অপর খেলায় উবাইয়া ৩-০ গোলে বাংলাদেশ ব্রাদার্স অ্যালায়েন্স-কে পরাজিত করে। আগামী ২৬ আগষ্ট লীগের শীর্ষ চার দলের মধ্যে টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। খবর ইউএনএ’র।

খেলার সংক্ষিপ্ত বিবরণী: দিনের প্রথম খেলায় সোনার বাংলা ও ওজনপার্ক যুব সংঘ একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে। খেলাটি ২-২ গোলে ড্র হয়। খেলার প্রথম অর্ধ গোলশূন্য ড্র ছিল এবং এই পর্বে আক্রমণ পাল্টা আক্রমনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়। খেলার দ্বিতীয় অর্ধের ৪০ মিনিটের সময় সোনার বাংলা’র এলভি প্রথম গোল করে দলকে এগিয়ে নিয়ে যান (১-০)। এরপর ওজনপার্ক পাল্টা আক্রমন চালালে খেলার ৪৪ মিনিটের সময় দলের পক্ষে বাবলু গোল করে খেলায় সমতা (১-১) ফিরিয়ে আনেন। চলে আক্রমন পাল্টা আক্রমন। পরবর্তীতে খেলার ৫৪ মিনিটের সময় সোনার বাংলা’র এলভি দলের পক্ষে দ্বিতীয় গোল করে দলকে আবার এগিয়ে নিয়ে যান (২-১)। এর দুই মিনিট পর অর্থাৎ খেলার ৫৬ মিনিটের সময় ওজনপার্কের সোহেল গোল করে আবার খেলায় সমতা (২-২) ফিরিয়ে আনেন। শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় খেলাটি ড্র হয়।

দিনের দ্বিতীয় খেলায় উবাইয়া ৩-০ গোলে বাংলাদেশ ব্রাদার্স অ্যালায়েন্স-কে পরাজিত করে পূর্ণ পয়েন্ট অর্জন করে। খেলায় অনেকেটা একচেটিয়া প্রাধান্য বজায় রেখেই উবাইয়া জয় ছিনিয়ে নেয়। খেলার ২ মিনিটের সময় বিজয়ী দলের পক্ষে বিনু প্রথম গোল করেন (১-০) এবং ৩৪ ও ৪৪ মিনিটের সময় সোহেল আরো দুটি গোল করেণ (৩-০)। উল্লেখ্য এবারের লীগে উবাইয়া’র এইট প্রথম জয়।

দিনের তৃতীয় ও শেষ খেলায় আইসাব ১-০ গোলে ব্রঙ্ক ইউনাইটেড-কে পরাজিত করে পূর্ণ পয়েন্ট অর্জন করে। আকর্ষনীয় এই খেলার প্রথমার্ধ গোল শূন্য ড্র ছিলো। আক্রমণ পাল্টা আক্রমনের মধ্য দিয়ে অনুষ্ঠিত খেলার শেষ মূহুর্তে অর্থাৎ ৬২ মিনিটের সময় আইসাব-এর পক্ষে দুবেল জয়সূচক গোলটি করেন। রেফারী: হ্যাকটর, লাইন্সম্যান ওসকার ও জর্জ।।

লীগের খেলাগুলো চলাকালীন সময় বাংলাদেশ স্পোর্টস কাউন্সিলের অন্যতম উপদেষ্টা ছদরুন নূর, সভাপতি মহিউদ্দিন দেওয়ান, সহ-সভাপতি মিসবাহ আবদীন ও ওয়াহিদ কাজী এলিন, সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রশিদ রানা, দপ্তর সম্পাদক আব্দুল কাদির লিপু, কার্যকরী পরিষদ সদস্য আব্দুল বাসিত খান বুলবুল, আবু তাহের আসাদ, জাহির উদ্দিন জুয়েল, জাকির হোসেন, ইয়াকুত রহমান, প্রমুখ কর্মকর্তা মাঠে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ১২ আগষ্ট রোববারের খেলার মধ্য দিয়ে এক্সিট ফুটবল লীগের কোন খেলা শেষ হলো। লীগের পয়েন্ট তালিকার সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী শীর্ষ চার দল নিয়ে টুর্নামেন্টের খেলা অনুষ্ঠিত হবে। এবারের লীগ ও টুর্নামেন্টের গ্র্যান্ড স্পন্সর হচ্ছে ‘এক্সিট কার এন্ড লিমোজিন সার্ভিসেস’। লীগে ৬টি দল অংশ নেয়। আগামী ২৬ আগষ্ট লীগের টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। শীর্ষ দল হিসেবে এদিন সোনার বাংলা, আইসাব, ব্রঙ্কস ইউনাইটেড ও ওজনাপার্ক যুব সংঘ অংশ নেবে।

Leave A Reply

Your email address will not be published.