আন্তর্জাতিক লোক সঙ্গীত সম্মেলন ২০১৮ এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত

133

আন্তর্জাতিক লোক সঙ্গীত সম্মেলন ২০১৮ এর প্রস্তুতি সভা গত ৪ আগষ্ট শনিবার সন্ধ্যায় সুর ছন্দ সঙ্গীত বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। কবি কথাকার এবিএম সালেহ উদ্দীনের সঞ্চালনায় প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন সম্মেলন উদ্যাপন কমিটির আহ্বায়ক এম আমিনউল্লাহ, সভায় সম্মেলনের অগ্রগতি নিয়ে বক্তব্য রাখেন সঙ্গীত গুরু ইমদাদুল হক, সংগঠক ও কণ্ঠশিল্পী সেলিম ইব্রাহিম, নৃত্য পরিচালক সামিয়া সুলতানা, সদস্য সচিব নূর ইসলাম বর্ষন। সম্মেলনের চূড়ান্ত তারিখ নির্ধারণ করা হয় আগামী ২৩ শে সেপ্টেম্বর রবিবার, ২০১৮, স্থান: কুইন্স প্যালেস। সভায় সম্মেলনের খসড়া বাজেট প্রণয়ন করা হয়।

এবারের সম্মেলন জাতীয় কবি নজরুল ইসলাম এর নামে উৎসর্গ করা হয়েছে। সম্মেলনে থাকবে শিশু কিশোর প্রতিযোগিতা, আলোচনা, মুক্ত ফোরাম আয়োজিত সেমিনার, কবিতার আসর, সঙ্গীতানুষ্ঠান, স্মরণিকা ও নজরুল মেলা। নজরুল মেলায় থাকবে কাজী নজরুল ইসলাম এর দুলর্ভ চিত্রকর্ম। রকমারী খাবারসহ পণ্যের দোকান।

মেলা পরিচালনার দায়িত্বে রয়েছেন তামান্না হাসিনা, নজরুল ইসলাম এর কর্ম ও জীবনের তথ্য মূলক লেখা সমৃদ্ধ স্মরণিকা প্রকাশের কাজ এগিয়ে চলেছে। প্রবাসী লেখক, লেখিকা যারা লেখা দিতে আগ্রহী তাদেরকে সরাসরি স্মরণিকা সম্পাদক এবিএম সালেহ উদ্দিন-৯১৭-২৯৪-৯৯৮৯ বরাবরে যোগাযোগের জন্য অনুরোধ জানানো হলো। প্রবাসীদের প্রত্যাশা সম্মেলনটি বরাবরের মতই মনোরঞ্জনে বিশেষ ভূমিকা রাখবে। সম্মেলন সবার জন্য উন্মুক্ত থাকবে।

Leave A Reply

Your email address will not be published.