টিকা নি‌য়ে সরকা‌রের সিদ্ধান্ত হাস্যকর: জিএম কা‌দের

513

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ক‌রোনার টিকা না নি‌য়ে কেউ ঘ‌রের বাইরে বের হলেই শাস্তি পে‌তে হ‌বে- সরকারের এমন সিদ্ধান্ত শুধু অযৌক্তিক, অবাস্তব ও অগ্রহণযোগ্য নয় হাস্যকরও। 

বুধবার এক বিবৃ‌তি‌তে এসব কথা ব‌লে‌ছেন বি‌রোধীদলীয় উপ‌নেতা জিএম কা‌দের।

তি‌নি বলেন, বর্তমান বাস্তবতায় দেশে দুই ডোজ টিকা নেওয়া মানুষের সংখ্যা ১ কোটির কম। কভিড টাস্ক ফোর্সের রিপোর্ট অনুযায়ী টিকা কর্মসূচিতে বিশ্বের পিছিয়ে পড়া দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম। আবার দক্ষিণ-পূর্ব এশিয়ার মধ্যে টিকা কর্মসূচিতে সবচেয়ে পিছিয়ে বাংলাদেশ। সারাবিশ্ব যখন টিকা দিয়ে জীবনযাত্রা স্বাভাবিক করছে, মনে হচ্ছে তখন টিকা দিতে ব্যর্থতার দায় এড়াতে উল্টাপাল্টা সিদ্ধান্ত নিচ্ছে সরকার। 

বিবৃতিতে জাপা চেয়ারম‌্যান বলেন, বর্তমা‌নে টিকা গ্রহ‌ণের ক্ষেত্রে সর্বনিম্ন বয়স ২৫ বছর। তাহ‌লে কীভাবে ১৮ থেকে ২৪ বছর বয়সী গার্মেন্টস শ্রমিক কারখানায় যাবে? এই বয়সের গণপরিবহনের শ্রমিক কীভাবে কাজে বের হবে? অথবা এই বয়সী দোকানি কীভাবে দোকান খুলবে?

জিএম কা‌দের ব‌লে‌ছেন, টিকা না নেওয়া ১৮ বছরের বেশি বয়সীরা বের হলেই নেওয়া হবে শাস্তিমূলক ব্যবস্থা- মঙ্গলবার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর এমন ঘোষণার কয়েক ঘণ্টার মাথায় স্বাস্থ্য বিষয়ক মন্ত্রণালয় দ্বিমত করে বিবৃতি দিয়েছে। অপরিকল্পিত ও অদূরদর্শী এবং সমন্বয়হীনতার কারণে বার বার এমন ঘটনা ঘটছে। মন্ত্রীদের বক্তব্যে বিভ্রান্ত হচ্ছেন দেশবাসী। সরকারের প্রতি আস্থা হারিয়ে ফেলছে সাধারণ মানুষ।

Leave A Reply

Your email address will not be published.