রককে ছাড়িয়ে রোনালদো

54

স্পোর্টস ডেস্ক: ইউরো কাপ থেকে বিদায় নিয়েছে পর্তুগাল। একটা বিশাল অংশের ফুটবলপ্রেমীদের মন খারাপ ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য। তবে রোনালদো যেন না থেকেও আছেন। নিজের প্রিয় তারকাকে ফলো করেন প্রচুর ভক্ত। ফেসবুক, টুইটার ও ইন্সটাগ্রাম মিলিয়ে প্রায় ৫৩ কোটি মানুষ তাকে অনুসরণ করেন। এর মধ্যে ইন্সটাগ্রামে তার অনুসারীসংখ্যা সবচেয়ে বেশি। ৩০ কোটি ৮০ লাখ মানুষ পর্তুগিজ তারকাকে অনুসরণ করেন।

এবার চলতি বছরের ইন্সটাগ্রামের ধনীর তালিকায়ও শীর্ষে উঠলেন ক্রিশ্চিয়ানো। ইন্সটাগ্রামে এই বিশাল অঙ্কের অনুসারী সংখ্যা তার আয়েরও বড় উৎস। ২০১৯ সালের এক গবেষণায় দেখা গেছে, ইন্সটাগ্রামে  পণ্যের বিজ্ঞাপন করার জন্য প্রতি পোস্ট বাবদ ৯ লাখ ৭৫ হাজার ডলার আয় করতে পারেন পর্তুগিজ তারকা। যুক্তরাষ্ট্র ভিত্তিক কোম্পানি সোশ্যাল মিডিয়া মার্কেটিং ফার্ম হোপার এইচকিউ জানিয়েছে, ইনস্টাতে নিজের অ্যাকাউন্টে প্রতি পোস্টের জন্য বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে ১.৬ মিলিয়ন ডলার (১.২ মিলিয়ন পাউন্ড) নেন রোনালদো। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৪ কোটি টাকা।

রেসলার থেকে অভিনেতা হওয়া ‘দ্যা রক’ খ্যাত ডোয়াইন জনসনকে পেছনে ঠেলে ইনস্টাগ্রামে সর্বোচ্চ আয়ের তালিকায় শীর্ষে উঠেছেন জুভেন্টাসের পর্তুগিজ ফরোয়ার্ড। ২০১৭ সাল থেকে শুরু হওয়া এই তালিকায় এবারই প্রথম শীর্ষে উঠলেন রোনালদো।

ইনস্টাগ্রাম থেকে সর্বোচ্চ আয়ে রোনালদো-জনসনের পরে আছেন পপ স্টার অ্যারিয়ান গ্রান্দে। বিজ্ঞাপন থেকে তার প্রতি পোস্টে আয় ১.৫১ মিলিয়ন ডলার। প্রতি পোস্ট থেকে বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে নেন ১.১ মিলিয়ন ডলার (৭৩৮,০০১ পাউন্ড)। অ্যাথলেটদের মধ্যে পরের স্থানে আছেন নেইমার। তালিকার ১৬তম স্থানে থাকা পিএসজি ও ব্রাজিল ফরোয়ার্ডের আয় ৮২৪,০০০ ডলার।

Leave A Reply

Your email address will not be published.