স্কাইপ বন্ধ করা হয়নি: বিটিআরসি চেয়ারম্যান

290

ঢাকা: বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান জহুরুল হক বলেছেন, বিটিআরসির পক্ষ থেকে স্কাইপ বন্ধ করা হয়নি। সোমবার (১৯ নভেম্বর) দিনগত রাত ১২টায় বেসরকারি একাত্তর টেলিভিশনের একাত্তর জার্নাল অনুষ্ঠানে উপস্থাপিকার এক প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

তিনি বলেন, অন্য কোনো কারণে স্কাইপ বন্ধ হতে পারে। বিটিআরসির পক্ষ থেকে এটি বন্ধ করা হয়নি।

এ সময় উপস্থাপিকা সঠিক কারণ জানতে বিটিআরসির কোনো কর্মকর্তাকে তাদের সঙ্গে স্কাইপে যোগাযোগ স্থাপন করতে বলতে পারেন কি না- প্রশ্ন করলে বিটিআরসি চেয়ারম্যান বলেন, এত রাতে কাউকে পাওয়া যাবে না।

উল্লেখ্য, সোমবার সরকার নিয়ন্ত্রিত সংস্থা বিটিআরসি ইন্টারভিত্তিক যোগাযোগ মাধ্যম স্কাইপ সেবা বন্ধ করে দেয় বলে অভিযোগ করে বিএনপি।

সোমবার রাতে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, ‘বিটিআরসি স্কাইপ বন্ধ করে দিয়েছে বলে খবর পাওয়া গেছে। স্কাইপ সেবা বন্ধ করে দিয়ে এক ঘৃণ্য দৃষ্টান্ত স্থাপন করলো বিটিআরসি। ’

তিনি অভিযোগ করেন, গুলশানস্থ বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে ইন্টারনেটভিত্তিক সকল যোগাযোগমাধ্যম বন্ধ করতেই স্কাইপ বন্ধ করা হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের আওয়াজ ভেসে উঠলেই সরকার মূর্ছা যায়, আর সেজন্যই দুর থেকে ভেসে আসা শব্দকেও আটকানোর জন্য উঠেপড়ে লাগে।

রিজভী বলেন, সরকার কর্তৃক তারেক রহমানের কন্ঠের আওয়াজকে বাধা দেয়ার অর্থই হচ্ছে গণতন্ত্রের গলা টিপে ধরা।

আর এজন্য স্কাইপ বন্ধ করা হয়েছে। আসলে সরকার বলপ্রয়োগ করেই ক্ষমতায় থাকতে চাচ্ছে, জনগণের সমর্থন নিয়ে নয়।

এসময় তিনি সরকারের এই ন্যাক্কারজনক সংকীর্ণ মানসিকতার প্রতি ধিক্কার জানিয়ে অবিলম্বে ইন্টারভিত্তিকযোগাযোগ মাধ্যম স্কাইপ খুলে দেয়ার আহ্বান জানান।

Leave A Reply

Your email address will not be published.