পাঁচ মিনিটেই বদলে ফেলে চোরাই মোবাইলের শনাক্তকরণ নম্বর!

7

মাত্র পাঁচ থেকে সাত মিনিটের মধ্যেই ইন্টারন্যাশনাল সিম ও ফ্ল্যাশার ডিভাইস দিয়ে বদলে ফেলে মোবাইল সেটের আইএমইআই নম্বর। গত সোমবার রাতে র‍্যাব-৩ এর একটি দল রাজধানীর গুলিস্থান এলাকায় অভিযান চালিয়ে এই চক্রের ১৫ জনকে আটক করেছে। তাদের কাছ থেকে বিপুলসংখ্যক চোরাই মোবাইল ও আইএমইআই নম্বর পরিবর্তন করার বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা চক্রের মূল হোতারা হলেন- মো. মাসুদ লাকুরিয়া, মো. রিপন, মো. রাশেদ খান, মো. আনিস মোল্লা, মো. জাহিদুল ইসলাম, মো. পলক, মো. রাশেদুল ইসলাম, মো. নাইম সরদার, মো. স্বপন, মো. মোতালেব, মো. রানা হামিদ, মো. আব্দুল মান্নান, মো. মাসুদ রানা, মো. নাজিম ও মো. কামাল হোসেন।

মঙ্গলবার দুপুরে রাজধানীতে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‍্যাব-৩-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. এমরানুল হাসান জানান, গুলিস্থান পাতাল মার্কেটের বিসমিল্লাহ টেলিকম থেকে মাসুদ লাকুরিয়াকে মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তনের সময় মোবাইল ও মোবাইলের বিভিন্ন সরঞ্জামাদিসহ হাতেনাতে আটক করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে গুলিস্থানের মওলানা ভাসানী হকি স্টেডিয়াম মার্কেটের ১১ দোকানে অভিযান চালিয়ে আইফোন, স্যামস্যাং, অপ্পো, সনি, ভিবো, শাওমিসহ বিভিন্ন ব্রান্ডের ৫৩১টি মোবাইল, একটি ল্যাপটপ, দুইটি কম্পিউটার, আইএমইআই পরিবর্তনের ৬টি ডিভাইস জব্দ ও ১৪ জনকে আটক করা হয়।

Leave A Reply

Your email address will not be published.