ম্যারাডোনার জার্সি পরে গোল উৎসর্গ মেসির

32

স্পোর্টস ডেস্ক : বিশ্বাস করতে কষ্ট হলেও এটাই সত্য যে, দিয়াগো ম্যারাডোনা আর পৃথিবীতে নেই। গত ২৫ নভেম্বর বুধবার সবাইকে কাঁদিয়ে তিনি পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে। ম্যারাডোনার মৃত্যুর পর আজই প্রথম মাঠে নেমেছেন মেসি। ঘরের মাঠে ওসাসুনার বিপক্ষে ৪-০ গোলে জিতেছে বার্সেলোনা। দলের জয়ে গোল করেছেন মার্টিন ব্রাথওয়েট, ফিলিপ কৌতিনহো, আতোঁয়ান গ্রিজম্যান এবং লিওনেল মেসি। নিজের গোলটি করার পর মেসি সেটি ম্যারাডোনাকে উৎসর্গ করেন।

যে বছর ফুটবলের হাতেখড়ি লিওনেল মেসির, সে বছরই আর্জেন্টিনার ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজে নাম লিখিয়েছেন দেশটির কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। তাই ম্যারাডোনার প্রতি সম্মান জানাতে এই ক্লাবের জার্সিটিই বেছে নিলেন মেসি। ম্যাচের ৭৩ মিনিটে গোল করেই তিনি বার্সার জার্সি খুলে ফেলেন। এরপর নিওয়েলসের জার্সি পরে ঠিক ম্যারাডোনার মতোই গোল উদযাপন করেন মেসি। এসময় মাঠে এক আবেগঘন মুহূর্তের সৃষ্টি হয়।

ম্যাচ শুরুর আগে ম্যারাডোনার প্রতি সম্মান জানানোর লক্ষ্যে বার্সেলোনা ও ওসাসুনার খেলোয়াড়ের সেন্টারের চারপাশে গোল হয়ে দাঁড়ান। কিক অফের বল রাখার স্থানে রাখা হয় ম্যারাডোনার বার্সেলোনার জার্সি। যে ক্লাবে দুই বছর খেলেছিলেন ফুটবলের এই মহানায়ক। এছাড়া ম্যারাডোনার বাঁধাইকৃত জার্সির প্রদর্শনীও করা হয়। কিংবদন্তি ম্যারাডোনাকে হারানোর ধাক্কা এখনো সামলে উঠতে পারেনি ফুটবলবিশ্ব। অন্যান্য ক্রীড়াঙ্গনও শ্রদ্ধাভরে স্মরণ করছে ম্যারাডোনাকে।

Leave A Reply

Your email address will not be published.