কমিটির সমস্যা সমাধানের নির্দেশনা দিয়েছেন নেত্রী

198

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন সহযোগী সংগঠনগুলোর ঘোষিত কমিটির বিষয়ে যেকোনো অভিযোগ- আপত্তি দলীয় গঠনতন্ত্র অনুযায়ী আইনি কাঠামোর মধ্যে সমাধানের নির্দেশনা দিয়েছেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা।

বুধবার (২১ অক্টোবর) সকালে তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

কমিটির কোনো বিষয়ে অভিযোগ থাকলে সংগঠনের গঠনতন্ত্রের কাঠামোর আওতায় প্রতিকার পাওয়ার ব্যবস্থা রয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন নেতাকর্মীরা গঠনতন্ত্র অনুযায়ী এসংক্রান্ত অভিযোগ ট্রাইবুনালে দিতে পারবেন।

তিন বলেন,  ট্রাইবুনাল অভিযোগ যাচাই বাছাই করে নিষ্পত্তি করবে। শীঘ্রই জেলা ও মহানগর কমিটি ঘোষণা করা হবে, এখন যাচাই বাছাই চলছে।

বিএনপি নেতারা নির্বাচনী পরিবেশ নেই বলে যে অভিযোগ করছেন সেই প্রসঙ্গে ওবায়দুল কাদের তাদের সময়ের কথা স্বরণ করিয়ে দিয়ে বলেন, সেসময়ে নির্বাচন মানেই ছিল সংঘাত আর প্রাণহানি, স্থানীয় নির্বাচনগুলোতে ঘটেছে অসংখ্য জীবনহানির মত ঘটনা। এখন দেশের কোথাও নির্বাচনী সংঘাত নেই।

তিনি বলেন, বিএনপি উদ্দেশ্যমূলক নিষ্ক্রিয়তা দেখায়। তারা এমন পরিস্থিতি তৈরি করে যে তাদের ভোটাররাও কেন্দ্রে আসে না,আর ভোটার উপস্থিতি কম হওয়ার জন্য বিএনপির অপকৌশল কাজ করে।

সব অপকৌশল করে ভরাডুবি বুঝতে পেরেই নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করতে তারা নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করার অপকৌশলে নেমেছে। তা জনগণ বুঝে ফেলছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

Leave A Reply

Your email address will not be published.