মাঠে ক্রিকেট ফেরাতে প্রস্তুত বিসিবি

275

স্পোর্টস ডেস্ক: ঈদ-উল আজহার পর পরিস্থিতি উন্নতি হলে মাঠে ক্রিকেট ফেরাতে প্রস্তুত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশের প্রথম সারির বাংলা দৈনিক মানবজমিনকে এমনটাই জানিয়েছেন বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

করোনাভাইরাস কারণে গেল মার্চ থেকে বন্ধ হয়ে আছে দেশের সব ধরনের ক্রিকেট। ফলে নিজেদের ফিট রাখতে রীতিমত হিমশিম খেতে হচ্ছে ক্রিকেটারদের।

এমতাবস্থায় কয়েকদিন আগে খেলোয়াড়দের ব্যক্তিগত পর্যায়ে অনুশীলনের ব্যবস্থা করে দেয় বিসিবি। ঈদের পর পরিস্থিতি সাপেক্ষে নতুন পরিকল্পনা করা হবে তাদেরকে নিয়ে।

আকরাম খান বলেছেন, আমরা এখনও ঠিক করতে পারিনি কীভাবে ক্রিকেট শুরু করবো। অনেকগুলো পরিকল্পনা হাতে আছে। সেটি জাতীয় দল থেকে শুরু করে সবার জন্য। কিন্তু এখনও আমরা কঠোর নিরাপত্তার চিন্তা থেকে সরে আসিনি। যদি করোনা পরিস্থিতির উল্লেখযোগ্য উন্নতি হয় তাহলে বড় পরিসরেই শুরু হবে ক্রিকেট। আমরা প্রস্তুত আছি, এখন শুধু আপেক্ষা পরিস্থিতি উন্নতির।

তিনি আরও বলেন, এখন আমরা আপাতত সফলভাবে ব্যক্তিগত একক অনুশীলন পরিচলনা করতে পেরেছি। কিন্তু আমাদের জন্য বড় আকারে সব ক্রিকেটারকে খেলায় ফেরানোর মতো পরিস্থিতি তৈরি হয়নি। আমি বারবার বলছি বিসিবি কোনোভাবেই ক্রিকেটারদের জীবন নিয়ে ঝুঁকি নেবে না। যদি ঈদের পর বাস্তবিকভাবে পরিস্থিরি উন্নতি হয়, ঝুঁকি কমে আসে, তাহলে আমরা বড় পরিসরে যাবো। নয়তো ছোট আকারে পরিকল্পনা নিয়ে চেষ্টা করবো ক্রিকেটারদের মাঠের সংস্পর্শে রাখতে।

Leave A Reply

Your email address will not be published.