টেনিস থেকে অবসর নেওয়ার ইঙ্গিত ফেদেরারের

301

স্পোর্টস ডেস্ক: টেনিস থেকে অবসর নেওয়ার কথা ভাবতে শুরু করে দিয়েছেন সুইজারল্যান্ডের টেনিস তারকা রজার ফেদেরার। সম্প্রতি এক সাক্ষাৎকারে সে রকমই ইঙ্গিত দিয়েছেন তিনি।

টেনিস ইতিহাসে রেকর্ড ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক ফেদেরার বলেছেন, আমি ক্যারিয়ারের শেষ প্রান্তে পৌঁছে গেছি।

আগামী মাসেই (আগস্ট) ৩৯ এ পা দিবেন ফেদেরার। আর তাই অবসরের ব্যপারে তিনি বলেন, এটা তো বোঝাই যাচ্ছে যে, আমি খেলোয়াড় জীবনের শেষ প্রান্তে পৌঁছে গিয়েছি। ২০০৯ সালে যখন ফরাসি ওপেন জিতেছিলাম, তার পর থেকেই সংবাদমাধ্যমে আমার অবসর নিয়ে চর্চা চলছে। দু’বছর পরে কী হবে, আমি জানি না। বলতেও পারব না। সেই কারণেই বছর ধরে ধরে পরিকল্পনা করি আমি।

তবে ফেদেরার এটাও জানিয়েছেন, তিনি অবসরের ঘোষণা তখনই করবেন, যখন তার শরীর আর টেনিসের ধকল নিতে পারবে না। যখন শরীর বলে দেবে, আর পারছি না।

ফেদেরার বলেন, আমি এখনও খুশিই আছি। কিন্তু যখন চাকা আর চলতে চাইবে না, গাড়ি থামিয়ে দেব।

বর্তমান করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে আছে বিশ্ব টেনিস। তবে এবছর করোনা আতঙ্ক কাটিয়ে টেনিস ফিরলেও কোর্টে ফিরছেন না তিনি।

ডান হাঁটু বারবারই সমস্যায় ফেলছে ফেদেরারকে। গেল ফেব্রুয়ারিতে এক বার অপারেশন টেবলে যাওয়ার পরে সম্প্রতি আবারও হাঁটুতে অস্ত্রোপচার করাতে হয়েছে।

হাঁটুর চোট নিয়ে ফেদেরার বলেছেন, এখন ২০ সপ্তাহ শুশ্রুষা চলবে। অনেকটা সময়। তবে আমি সব কিছুর জন্যই প্রস্তুত। আশা করি চোট সারিয়ে আবার কোর্টে ফেরার পরেও টেনিস খেলে যেতে পারব।

তবে একই সঙ্গে সুইস টেনিস গ্রেট জানিয়েছেন, এখনও তার মধ্যে অনেক প্রাণশক্তি রয়েছে। আর তিনি একটি অলিম্পিক সোনা জিততে চান।

অলিম্পিক নিয়ে তার বক্তব্য, অলিম্পিক সব সময়ই বিশেষ একটা প্রতিযোগিতা। আগামী বছর টোকিও অলিম্পিক কেমন হয় সেটা দেখার জন্য মুখিয়ে আছি। আশা করি ২০২১ সালে টোকিওতে অলিম্পিক আয়োজন করা যাবে। আমার ছেলে-মেয়েরাও অলিম্পিক দেখতে যেতে পারলে খুশি হবে। আমার এক মেয়ে তো জাপানি ভাষাও শিখতে চায়।

Leave A Reply

Your email address will not be published.