কোভিড-১৯ জনসচেতনা মুলক আলোচনায় নটরডেম কলেজ অ্যালামনাই

273

পেনসিলভানিয়া : গত ১৮ এপ্রিল অনুষ্ঠিত হয়ে গেলো বাংলাদেশ নটরডেম অ্যালামনাই নর্থ আমেরিকা কতৃক কোভিড-১৯ পেন্ডামিক এই মহামারি ভাইরাজটির উপর জনসচেতনা মুলক টেলিকনফাররেন্স আলোচনা । আলোচনাটির সভাপতিত্ব করেন (বিএনডিএএনএ) এর বর্তমান সভাপতি ডঃ ইব্রুল চৌধুরী।

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন টেস্কাস থেকে (বিএনডিএএনএ) সেক্রেটারি আনোয়ার আজিম এবং পেনসিল্ভানিয়া থেকে সরাসরি সামাজিক ফেইজবুক সঞ্চালনায় ছিলেন অ্যালামনাই সমন্বয় কারি নাইমুর রহমান এবং নিউ মেস্কিকো থেকে সার্বিক সহযোগিতায় ছিলেন অ্যালামনাই এর প্রধান সমন্বয় কারি রিপন সাহা । বক্তব্য রাখেন ডাঃ নাকিবউদ্দীন (জন হপকিন্স ইউনিভার্সিটি বাল্টিমোর (এমডি),এবং কোভিড-১৯ ,এই মহামারী ভাইরাজটির উপর প্রধান আলোচক ডাঃ জামিল উদ্দীন আহমেদ এমডি, মাউন্ট সিনাই সাউথ নাসাও হাসপাতাল লং আইল্যান্ড।

ডাঃ জামিল উদ্দীন আহমেদ এমডি বর্তমান এই পরিস্থিতে সময়উপযোগী একটি আয়জনের জন্য বাংলাদেশ নটরডেম অ্যালামনাই নর্থ আমেরিকা সভাপতি সহ আয়জক সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান । তিনি বর্তমান বিশ্বে আজকের এই ভাইরাসটির ভয়াবয়তা এবং এর থেকে নিজেদের রক্ষায় করনিয় কিছু দিক নির্দেশনা দেন । তার সাথে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার নিজের কিছু বাস্তবঅভিজ্ঞতার কথা বর্ননা করেন । যেহেতু এই ভাইরাস টির এখনো পযর্ন্ত কোন ভ্যাকসিন আবিষ্কার হয় নাই তাই সবাইকে স্বাস্থদপ্তরের দেয়া নির্দেশাবলি মেনে চলতে বলেন । এই সময়ে তাকে সহযোগিতা করেন নিউইয়র্ক এ কর্মরত ডাঃ ইশরাক চৌধুরী ।

উল্লেখ্য টেলিকনফাররেন্স চলাকালিন সময়ে অ্যালামনাই সদস্য ছাড়াও উত্তর আমেরিকার বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিক প্রতিনিধি অংশ নেন। এর মধ্যে পেনসিলানিয়া থেকে মফিজুল ইসলাম , প্রথম আলোর সাংবাদিক আসিফ মুক্তাদির এবং নিউইয়র্ক থেকে সাখাওয়াত সেলিম । সবাই এই রকম একটি সময়পযোগি উদ্দ্যেগের জন্য ডঃ ইব্রুল চৌধুরী সহ সবাইকে ধন্যবাদ জানান এবং বর্তমান পরিস্থিতে বাংলাদেশী কমুনিটির জন্য এই ধরনের আর আয়জন করার প্রয়োজন বলে সবাই মত দেন । পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ডাঃ জামিল । অনুষ্ঠান শেষে (বিএনডিএএনএ) এর বর্তমান সভাপতি ডঃ ইব্রুল চৌধুরী সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান সমাপ্তি টানেন । আগামী ২৯শে আগস্ট অনুষ্ঠিত নটরডেম কলেজ অ্যালামনাই পুনর্মিলনি। এই ব্যাপারে বিস্তারিত জানার জন্য যোগাযোগ 2672555605, 2673044605 Email-bndana1216@gmail.com.

Leave A Reply

Your email address will not be published.