টোকিও অলিম্পিক ২০২০ এর নতুন সূচি ঘোষণা

455

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসের কারণে কয়েকদিন আগে ২০২১ সাল পর্যন্ত অলিম্পিক পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (IOC)।

টোকিও অলিম্পিক পিছিয়ে দেওয়া প্রসঙ্গে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি এবং জাপানের অলিম্পিক আয়োজক কমিটির যৌথ বিবৃতিতে জানায়, অ্যাথলিটদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর তাই এরই মধ্যে ২০২১ সালে অনুষ্ঠিতব্য টোকিও অলিম্পিকের নতুন দিনক্ষণও ঠিক করা হয়ে গেল।

Olympics@Olympics

IOC, IPC, Tokyo 2020 Organising Committee and Tokyo Metropolitan Government announce new dates for the Olympic and Paralympic Games Tokyo 2020 http://www.olympic.org/news/ioc-ipc-tokyo-2020-organising-committee-and-tokyo-metropolitan-government-announce-new-dates-for-the-olympic-and-paralympic-games-tokyo-2020 …

4,6216:05 PM – Mar 30, 2020Twitter Ads info and privacy3,215 people are talking about this

জাপানের স্থানীয় মিডিয়ার খবর অনুযায়ী আগামী বছর ২৩ জুলাই শুরু হয়ে ৮ আগস্ট পর্যন্ত চলবে টোকিও অলিম্পিক। আন্তর্জাতিক অলিম্পিক কমিটি আর টোকিও অলিম্পিকের আয়োজকদের সঙ্গে বৈঠকের পর এই নতুন সূচি ঠিক করা হয়েছে।

২০২১ সালে অলিম্পিক অনুষ্ঠিত হলেও অলিম্পিক মশালে ‘টোকিও ২০২০’ তকমাই থাকবে এবং এই অলিম্পিক মশাল ২০২১ সাল পর্যন্ত আশার আলো হয়ে জ্বলবে।

প্রসঙ্গত, ১২৪ বছরের ইতিহাসে এই প্রথম ভাইরাসের প্রাদুর্ভাবের জেরে পিছিয়ে গেল অলিম্পিক। এর আগে ১৯১৬ ও ১৯৪০ সালে প্রথম এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধের জন্য বন্ধ হয়েছিল এই প্রতিযোগিতা। ১৮৯৬ সালে শুরু হয়েছিল আধুনিক অলিম্পিক।

Leave A Reply

Your email address will not be published.