লঙ্কানদের পাকিস্তান সফর বাতিলে আইপিএলকে দুষলেন আফ্রিদি

339

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার প্রথম সারির ১০ জন ক্রিকেটারের আসন্ন পাকিস্তান সফর বাতিল করা নিয়ে মুখ খুললেন দেশটির প্রাক্তন তারকা ক্রিকেটার শাহিদ আফ্রিদি। কারণ হিসেবে ভারতের ক্রিকেট ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল’কেই দুষলেন তিনি। আফ্রিদি জানিয়েছেন, শ্রীলঙ্কান ক্রিকেটারদের সঙ্গে এবিষয়ে তার কথা হয়েছে, ক্রিকেটাররা জানিয়েছেন পাকিস্তান সফর কিংবা পাকিস্তান সুপার লিগে তাদের খেলার ইচ্ছে থাকলেও আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর চাপ এক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছে।

র দাবি, টি-২০ দলনায়ক লাসিথ মালিঙ্গা, ওয়ান-ডে ও টেস্ট দলনায়ক দিমুথ করুণারত্নেসহ দ্বীপ রাষ্ট্রের প্রথম সারির ১০ জন ক্রিকেটার নিরাপত্তার কারণে নিজেদের সরিয়ে নিয়েছেন আসন্ন পাকিস্তান সফর থেকে। যার মধ্যে রয়েছেন প্রাক্তন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ, থিসারা পেরেরা, দীনেশ চাঁদিমলরাও।‌এপ্রসঙ্গে আফ্রিদি সেদেশের এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘আইপিএল থেকে শ্রীলঙ্কান ক্রিকেটারদের উপর ক্রমাগত চাপ আসছে। শ্রীলঙ্কান ক্রিকেটারদের সঙ্গে পাকিস্তানে খেলতে আসার বিষয়ে আমার কথা হয়েছে। তাদের এখানে (পাকিস্তান) খেলতে আসার প্রবল ইচ্ছা ছিল কিন্তু আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো জানিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেটাররা যদি পাকিস্তানে খেলতে যায় তবে তাদের সঙ্গে চুক্তি বাতিল করা হবে।’

ভারতীয় গণমাধ্যম বলছে, ২০০৯ মার্চে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে হামলার ঘটনা এখনও ভুলতে পারেননি সিংহলি ক্রিকেটাররা। অতীতের ভয়াবহ সেই স্মৃতি এখনও টাটকা বলেই মালিঙ্গারা বোঝেন পাকিস্তান ভূ-খণ্ডে ক্রিকেট খেলতে গেলে জীবন বাজি রাখতে হবে তাদের। সেই ঘটনার পর থেকে এক দশক কেটে গেলেও সেই অর্থে পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট কার্যত বন্ধ রয়েছে। সূত্র : কলকাতা ২৪x৭।

Leave A Reply

Your email address will not be published.