২৪ ঘণ্টায় ১৯২৯ নতুন ডেঙ্গু রোগী ভর্তি

329

ঢাকা: গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে মোট এক হাজার ৯২৯ জন। এর মধ্যে ঢাকার ৪০টি সরকারি-বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে ৮১১ জন। সরকারি হিসাবে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে ৪০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ও হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. আয়েশা আক্তা জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে মোট এক হাজার ৯২৯ জন। এর মধ্যে ঢাকার ৪০টি সরকারি-বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে ৮১১ জন।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৩১, মিটফোর্ড হাসপাতালে ৬৭, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১০৯, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৬৬, রাজারবাগ পুলিশ হাসপাতালে ১৩ ও কুর্মিটোলা হাসপাতালে ৬৫ জন রোগী ভর্তি হয়েছে। আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ওই সময়ে নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে এক হাজার ১১৮ জন। গত ১ জানুয়ারি থেকে গতকাল সকাল পর্যন্ত সারা দেশের হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হয় ৮৮ হাজার ২৮০ জন। এর মধ্যে ৪০ হাজার ৬৭০ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। বাকি সাত হাজার ৫৭০ জন চিকিৎসাধীন।

Leave A Reply

Your email address will not be published.