বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কার মালিক কারা?

293

স্পোর্টস ডেস্ক: প্রতি ৪ বছর পরপর আসে ক্রিকেট বিশ্বকাপ। যেখানে প্রতিটি বলে-বলে থাকে বাড়তি উত্তেজনা, প্রতিপক্ষকে বিন্দুমাত্র ছাড় দিতে রাজী নয় কেউ। তবে ক্রিকেটপ্রেমীদের বাড়তি নজর থাকে ব্যাটসম্যানদের দিকে। অন্যদিকে, নিজেদের সোরাটা দিতে মরিয়া হয়ে থাকে তারকা ব্যাটসম্যানরা। নিচে বিশ্বকাপে সবচেয়ে বেশি ছয়ের মালিক পাঁচ ব্যাটসম্যানদের তুলে ধরা হলো।

সদ্য আন্তর্জাতিক ক্রিকেটে থেকে অবসর নেয়া এবি ডি ভিলিয়ার্স বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটসম্যানদের তালিকায় আছেন সবার উপরে। দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক বিশ্বকাপে ২৩ ম্যাচ আর ২২ ইনিংস খেলে রান করেছেন ১ হাজার ২০৭। যেখানে আছে ৩৭টি ছক্কার মার। এবি’র সমান ৩৭টি ছয় মেরে তালিকার দ্বিতীয় স্থানে আছেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল। তবে ক্যারিবিয়ান ব্যাটিং দানব ২৬ ম্যাচে ২৬ ইনিংস খেলেছেন। মোট রান করেছেন ৯৪৪।

অস্ট্রেলিয়ার কিংবদন্তি রিকি পন্টিংয়ের ছয়ের সংখ্যা ৩১টি। ৪৬ ম্যাচে ৪২ ইনিংসে ব্যাট করা অজিদের সাবেক অধিনায়ক অবশ্য রানের দিক থেকে ছাড়িয়ে গেছেন এবি ও গেইলকে। বিশ্বকাপে তার রান ১ হাজার ৭৪৩। 

তালিকার পরের নামটি নিউজিল্যান্ডের ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালামের। ২৭ ইনিংসে ৭৪২ রান করেছেন এই ওপেনার। যেখানে ছয় আছে ২৯টি। 

এরপর আছেন হার্শেল গিবস। দক্ষিণ আফ্রিকার এই হার্ড হিটার ব্যাটসম্যান ২৫ ম্যাচের ২৩ ইনিংসে ছক্কা হাঁকিয়েছেন ২৮টি। মোট রান করেছেন ১ হাজার ৬৭।

Leave A Reply

Your email address will not be published.