ভারতের কাছে সিরিজ হেরে যা বললেন টিম পেইন

215

স্পোর্টস ডেস্ক: ইতিহাসে প্রথমবার অস্ট্রেলিয়ার মাটি থেকে টেস্ট সিরিজ জিতেছে ভারত। সিডনিতে বৃষ্টিতে শেষ টেস্ট ড্র হওয়ার সঙ্গে সঙ্গে ২-১ ফলাফলে সিরিজ জিতে নিয়েছে কোহলির দল। ভারতের কাছে হারের পর অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন বলেন, ভারত যোগ্য দল হিসেবেই সিরিজ জিতেছে।

চতুর্থ ও শেষ টেস্টের চতুর্থ দিন কিছুটা খেলা হয়েছিল। তবে বৃষ্টির জন্য পঞ্চম দিন একটি বলও গড়াল না। শেষ পর্যন্ত দুই অধিনায়কের সঙ্গে আলোচনা করেই সোমবার টেস্ট ড্রয়ের কথা ঘোষণা করেন আম্পায়াররা। তবে অ্যাডিলেডে ভারত প্রথম টেস্ট জিতেছিল ৩১ রানে আর মেলবোর্নে তৃতীয় টেস্টে জিতেছিল ১৩৭ রানে। পার্থে দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়া জিতেছিল ১৪৬ রানে। এতে চার ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে হারিয়ে ট্রফি নিজেদের করে নেয় ভারত। টেস্ট সিরিজ হেরে যাওয়ার পর ভারতীয় অধিনায়ক কোহলি এবং কোচ শাস্ত্রীকে অভিনন্দন জানিয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়ক টিম পেইন বলেন, ভারতকে টুপি খুলে সম্মান জানাই। তারা বৈরী আবহাওয়া ও পরিবেশের সঙ্গে মানিয়ে নিয়ে দুর্দান্ত ক্রিকেট খেলে সিরিজ জিতল। বিদেশের মাটিতে এসে সিরিজ জেতাটা মোটেও সহজ কাজ নয়। ভারত সেটাই করে দেখিয়েছে।

পেইন আরও বলেন, শেষ দুটি টেস্টে ভারতের সামনে আমরা দাঁড়াতেই পারিনি। যো‌গ্য দল হিসেবেই ভারত সিরিজটা জিতেছে। পুরো সিরিজেই ইতিবাচক ক্রিকেট খেলেছে ওরা। আমাদের ক্ষেত্রে সিরিজের শেষ দিকটা ছিল চূড়ান্ত হতাশার।

Leave A Reply

Your email address will not be published.