১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয় দিবস : নিউইয়র্কে বিস্তারিত কর্মসূচী গ্রহণ

304

নিউইয়র্ক : আগামী ১৬ ডিসেম্বর রোববার বাংলাদেশের ৪৭তম মহান বিজয় দিবস। দীর্ঘ ৯ মাসের সশ¯্র সংগ্রামের মধ্য দিয়ে ১৯৭১ সালের এই দিনে বাংলাদেশ পাকিস্তানী বাহিনীর বিরুদ্ধে বিজয় অর্জন করে। যথাযোগ্য মর্যাদায় দিনটি উদযাপনের জন্য বাংলাদেশ সোসাইটি সব প্রবাসের বিভিন্ন সংগঠন বিস্তারিত কর্মসূচী গ্রহণ করেছে। খবর ইউএনএ’র।

বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ সোসাইটি ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে। সোসাইটির কর্মসূচীর মধ্যে রয়েছে: আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ১৭ ডিসেম্বর সোমবার সন্ধ্যা ৫টায় কুইন্স প্যালেসে (৩৭-১১, ৫৭ ষ্ট্রীট, উডসাইড) এই অনুষ্ঠান হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সোসাইটির ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান ও সাবেক সভাপতি এম আজিজ। সম্মানিত অতিথি হিসেবে থাকবেন সোসাইটির সাবেক সভাপতি ডা. মইনুল ইসলাম মিয়া। বিশেষ অতিথি থাকবেন সোসাইটির সাবেক সভাপতি ডা. এম এম বিল্লাহ, সাবেক সভাপতি ডা. ওয়াদুদ ভূইয়া, সাবেক সভাপতি ডা. মোহাম্মদ হামিদুজ্জামান, সাবেক সভাপতি মুজিবুর রহমান, সাবেক সভাপতি নার্গিস আহমেদ ও সাবেক সভাপতি আজমল হোসেন কুনু।

এছাড়াও জাতিসংঘে বাংলাদেশ মিশন ও নিউইয়র্কের বাংলাদেশ কনস্যুলেট যৌথভাবে বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপনে এক কর্মসূচী গ্রহণ করেছে। ১৬ ডিসেম্বর রোববার সন্ধ্যা ৫টা-৭টায় মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে এই কর্মসূচী উদযাপন করা হবে। 
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন উত্তর আমেরিকার’র উদ্যোগে বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপন করা হবে ১৫ ডিসেম্বর শনিবার নোয়াখালী সমিতি ভবনে (১১৮ বেভারলী রোড, ব্রুকলীন)।

বাংলাদেশ ইন্সটিটিউট অব পারফরমিং আর্টস-বিপা’র বার্ষিক সনদ বিতরণ ও বাংলাদেশের বিজয় দিবস উদযাপন করা হবে ২২ ডিসেম্বর শনিবার বিকেল সাড়ে ৫টায় পিএস ৬৯ মিলনায়তনে (৭৭-০২, ৩৭ এভিনিউ, জ্যাকসন হাইটস)।

এছাড়াও জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি, বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক বাংলাদেশের বিজয় দিবস উদযাপনের জন্য সংগঠন বিস্তারিত কর্মসূচী গ্রহণ করেছে বলে জানা গেছে।

Leave A Reply

Your email address will not be published.