নিউইয়র্কে বাংলাদেশি নারীকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন

286

নিউইয়র্ক: নিউইয়র্কে বাংলাদেশি নাজমা খানম (৬০) কে ছুরিকাঘাতে হত্যার দায়ে ইয়োনাতান গেলভেজ-ম্যারিন (২৫) এর যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। ১১ ডিসেম্বর কুইন্স সুপ্রিম কোর্টের জজ মাইকেল বি এলোইস এ রায় ঘোষণা করেন।

উল্লেখ্য, একই আদালতে গত ২৬ অক্টোবর এই ঘাতককে সেকেন্ড ডিগ্রির মার্ডার, ছিনতাইয়ের চেষ্টা এবং বেআইনি অস্ত্র বহনের দায়ে দোষী সাব্যস্ত করা হয়েছিল। এর সিদ্ধান্ত দেয়া হয় সপ্তাহব্যাপী জুরি ট্রায়ালের পর।
দণ্ড প্রদানের তথ্য জানান কুইন্স ডিস্ট্রিক্ট এটর্নী রিচার্ড এ ব্রাউন। তিনি এ সময় উল্লেখ করেন, ২০১৬ সালের ৩১ আগস্ট সন্ধ্যা সোয়া ৯টায় স্বামী শামসুল আলম খানের (৬৭) সাথে পায়ে হেঁটে জ্যামাইকার হিলসাইড এভিনিউ থেকে নরম্যাল রোড ধরে বাসায় ফেরার সময় দুর্বৃত্ত কর্তৃক আক্রান্ত হন। সে সময় তার স্বামী অর্ধশত ফুট আগে হাঁটছিলেন। আবছা অন্ধকারে দুর্বৃত্তটি তার কাছে যা আছে সব দিয়ে দিতে বলে। নাজমা খানম তা দিতে অস্বীকার করলেই বুকে ছুরিকাঘাত করা হয়। এক পর্যায়ে ইয়োনাতান পালাতে সক্ষম হয়। নাজমা খানমের আর্ত-চিৎকারে তার স্বামী কাছে গিয়েই হতভম্ব হন এবং ৯১১ এ ফোন করেন। তাকে নেয়া হয় নিকটস্থ কুইন্স হাসপাতালে। জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। ৩ দিন পর পুলিশ ঘাতককে গ্রেফতারে সক্ষম হয়।

ডিস্ট্রিক্ট এটর্নি ব্রাউন বলেন, এমন বর্বরোচিত ঘটনা দ্বিতীয়টি হতে পারে না। এজন্যে ঘাতককে সর্বোচ্চ শাস্তি দেয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.