অস্ট্রেলিয়ান ওপেনে ফিরছেন সেরেনা-নাদাল

4

স্পোর্টস ডেস্ক: ৮ মাসের অন্তঃসত্তা অবস্থায় ২০১৭ সালের অস্ট্রেলিয়ান ওপেনে খেলেছিলেন সেরেনা উইলিয়ামস। এবার স্বাভাবিক শরীরেই আগামী মৌসুমে খেলার ঘোষণা দিয়েছেন তিনি। সেই সঙ্গে চোট কাটিয়ে ফিরছেন রাফায়েল নাদাল। খেলবেন অ্যান্ডি মারেও এমন রজার ফেদেরারও। সুতরাং এবারের অস্ট্রেলিয়ান ওপেন হতে যাচ্ছে তারকাবহুল।

সন্তানের জন্মের পর সেরেনা ২০১৮ সালের উইম্বলডন ও ইউএস ওপেনে খেলেছিলেন। কিন্তু ট্রফি জিততে পারেননি। এখনও পর্যন্ত তার ঝুলিতে আছে ২৩টি মেজর ট্রফি। অস্ট্রেলিয়ান ওপেনের আয়োজকরা এবার তার খেলার কথা নিশ্চিত করে জানিয়েছেন। এ বার জিততে পারলে মার্গারেট কোর্টসের ২৪ ট্রফির রেকর্ড স্পর্শ করতে পারবেন।

ইউএস ওপেন ফাইনালে আম্পায়ারের সঙ্গে বিতর্কের পর এটাই হবে তার প্রথম টুর্নামেন্ট। জাপানের নাওমি ওসাকার কাছে ফাইনালে হেরে যেতে হয়েছিল সেরেনাকে। সেরেনার বর্তমান র‍্যাঙ্ক ১৬। অস্ট্রেলিয়ান ওপেনে নিজের‌ টাইটেল ধরে রাখতে নামবেন রজার ফেদেরারও। থাকছেন নোভাক জকোভিচও। মেয়েদের চ্যাম্পিয়ন ট্রফি ধরে রাখার লক্ষ্যে নামবেন ক্যারেলিন ওজনিয়াকি।

আয়োজকরা জানিয়েছেন, বিশ্বের সেরা ১০২ জন নারী টেনিস খেলোয়াড় ও ১০১ জন পুরুষ টেনিস খেলোয়াড় এই গুরুত্বপূর্ণ ইভেন্টে যোগ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। সেরা ১০০ জনের মধ্যে থাকা নারী টেনিস তারকাদের মধ্যে ৭৪ র‍্যাঙ্কের আজনিস্কা রাদয়ানস্কা সম্প্রতি তার অবসর ঘোষণা করেছেন। তবে সবার নজর থাকবে সেরেনা, ফেদেরার, নাদালদের দিকেই।

Leave A Reply

Your email address will not be published.