ব্যালন ডি’অর মঞ্চে বিতর্ক! ক্ষমা চাইলেন সঞ্চালক

249

স্পোর্টস ডেস্ক: ফ্রান্সের রাজধানী প্যারিসের স্থানীয় সময় সন্ধ্যায় এক অনুষ্ঠানের মধ্যদিয়ে ২০১৮ সালের ব্যালন ডি’অর পুরস্কার দেওয়া হয়। যেখানে ফুটবলে নারীদের সমান সুযোগ সৃষ্টির লক্ষ্যে এবারই প্রথম বর্ষসেরার পুরস্কার ব্যালন ডি’অর দেওয়া হয়। আর সম্মানজনক এই পুরস্কারটি জিতে ইতিহাস গড়েছেন অলিম্পি লিঁওর নরওয়েজিয়ান স্ট্রাইকার আদা হেগেরবার্গ।

গত মৌশুমে দুর্দান্ত ফুটবল খেলেছেন ২৩ বছর বয়সী এই তরুণী। লিঁওর হয়ে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে গোল করে দলকে জেতান। শুরু তাই নয় ফরাসি লিগ জয়েও বড় ভূমিকা নেন তিনি। সোমবার প্যারিসে জমকালো অনুষ্ঠানে ফরাসি ডিজে মার্টিন সলভেঁ আদা হেগেরবার্গের থেকে পুরস্কার মঞ্চে জানতে চান যে, আপনি কি ‘টোয়ার্ক’ জানেন? যা নিয়ে রীতিমতো বিতর্ক দানা বেঁধেছে।

‘টোয়ার্ক’ হল এক ধরণের হিপ-হপ ডান্স। জনপ্রিয় মিউজিকের সঙ্গে যৌন উত্তেজক ডান্সিং স্টান্ট। পুরস্কার মঞ্চে এমন সঞ্চালকের এমন প্রস্তাবে একটু হলেও ‘আশ্চর্য’ হয়ে যান হেগেরবার্গ। যদিও শুধু জানি না বলেই মঞ্চে ক্ষান্ত থাকেন হেগেরবার্গ। পরে হেগেরবার্গ জানান, “তিনি কোন দিন নিজেকে একজন পুরুষ ফুটবলারের থেকে আলাদা ভাবেননি। নিজের খেলাতেই বেশী মনযোগী। কিন্তু ওই ধরনের প্রশ্নে তিনি রীতিমতো বিব্রত।”

এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ক্ষমা চেয়ে নেন স্বয়ং মার্টিন সলভেঁ। পাশাপাশি তিনি জানান, যে যারা তাঁকে চেনে গত ২০ বছর ধরে তাঁরা জানেন যে তিনি (মার্টিন সলভেঁ) মহিলাদের কতটা সম্মান করেন।

Leave A Reply

Your email address will not be published.