শর্টস পরেই টস করতে নেমে গেলেন কোহলি!

251

স্পোর্টস ডেস্ক: কদিন ধরেই যেন বিতর্ক পিছু ছাড়ছে না বিরাট কোহলিকে। নিজের ৩০তম জন্মদিনে অ্যাপ লঞ্চ করেন কোহলি। সেখানে সমর্থকের এক প্রশ্নের জবাবে ‘দেশে বাস করছেন আর অন্য দেশকে ভালোবাসছেন?’ বলে তুমুল বিতর্কের মুখে পড়েন ভারতীয় এই অধিনায়ক। এমনকি এ কারণে বোর্ডের কাছ থেকে কথাও শুনেছেন কোহলি।

এই মুহূর্তে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে রয়েছে বিরাট কোহলির দল। টি-টোয়েন্টি সিরিজ শেষে এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে ভারত। মূল লড়াইয়ের আগে চারদিনে প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে এই দুদল। এই ম্যাচের শুরুতেই বিতর্কের মুখে ভারতীয় অধিনায়ক।

চার দিনের এই প্রস্তুতি ম্যাচে ট্রাউজারের বদলে শর্টস (হাফপ্যান্ট) পরেই টস করতে মাঠে নেমে যান কোহলি। মুহূর্তেই সেই ছবি ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। যার জেরে তুমুল সমালোচনার মুখে ভারতীয় এই অধিনায়ক।

হোক না প্রস্তুতি ম্যাচ, কেন শর্টস পরেই টস করতে এলেন কোহলি তা এখনো পরিষ্কার নয়। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে কোহলির এমন পোশাক নির্বাচন নিয়ে চলছে সমালোচনার ঝড়। কারো কারো মতে, কোহলিকে অনুসরণ করেন লাখো ক্রিকেট ভক্ত। সেখানে তার এমন পোশাক নির্বাচন প্রশ্নবিদ্ধ।

আবার কেউ মনে করছেন, এভাবেই অস্ট্রেলিয়ায় নিজের অহংবোধ প্রকাশ করলেন কোহলি। আবার অনেকে মনে করছেন, প্রস্তুতি ম্যাচকে পাত্তা দিচ্ছেন না বলেই পোশাকে এমন উদাসীনতা ভারতীয় অধিনায়কের। এক জন তো লিখেছেন ‘মান পড়ছে ক্রিকেটের। আগে ব্লেজার পড়ে অধিনায়করা টস করতে আসতেন। আর এখন সেখানে শর্টসই নতুন ট্রেন্ড।’

সমালোচনার একাংশ।

অনেকেই আবার বিষয়টিকে হালকাভাবেই নিচ্ছেন। একজন লিখেছেন, ‘সময়ের অভাবেই ট্রাউজারের বদলে শর্টস পরেই টস করতে নেমে যান কোহলি।’ আবার আরেকজন লিখেছেন, ‘কোহলি ভুলেই গিয়েছিলেন অস্ট্রেলিয়ার মাটিতে খেলা, তিনি ঘরের মাঠ মনে করেই শর্টস পরেই চলে গিয়েছিলেন!’

চার দিনের এই প্রস্তুতি ম্যাচের প্রথম দিন বৃষ্টিতে ভেসে যায়। দ্বিতীয় দিন টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া একাদশ। ভারতের পাঁচ ব্যাটসম্যান অর্ধশতরান হাঁকিয়েছেন। পৃথ্বী-বিরাট ছাড়া রাহানে, হনুমা ও পূজারার অর্ধশতরানে ভর করে ৩৫৮ রান তুলেছে ভারত। জবাবে দিনের শেষে কোনো উইকেট না হারিয়ে ২৪ রান তুলেছে অস্ট্রেলিয়া একাদশ।

Leave A Reply

Your email address will not be published.