সাবেক এমপি আলতাফুর রহমান চৌধুরীর ইন্তেকাল

257

নিউইয়র্ক: সাবেক এমপি আলতাফুর রহমান চৌধুরী গত বুধবার রাত পৌনে  ৯টায় ফ্লোরিডার ওরল্যান্ডোর নিকটে কিসিমী সিটিতে ওসিয়লা রিজিওনাল হাসপাতালে ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে—রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর।

তিনি স্ত্রী, ৩ পুত্র এবং এক কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। শ্রীমঙ্গল নির্বাচনী এলাকা থেকে সত্তরের নির্বাচন এবং সদ্য স্বাধীন বাংলাদেশের প্রথম নির্বাচনে আওয়ামী লীগের এমপি হয়েছিলেন। দীর্ঘ এক দশকেরও অধিক সময় যাবত ফ্লোরিডায় বসবাসরত অবস্থাতেও আওয়ামী লীগের সকল কার্যক্রমে অংশ নিতেন।

তার কনিষ্ঠ পুত্র আফজাল চৌধুরী ফ্লোরিডা থেকে টেলিফোনে এ সংবাদদাতাকে জানান, কদিন থেকেই তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন। সেজন্যে তাকে ঐ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

রহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে শুক্রবার বাদ জুমআ আল বীর মসজিদে এবং একইদিন বিকেলে সেখানকার এমসিসিএফ মুসলিম কবরস্থানে তাকে দাফন করা হবে।

এদিকে, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আলতাফুরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম ফজলুর রহমান, সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মাহবুবুর রহমান মিলন, বাংলাদেশ সোসাইটি অব সেন্ট্রাল ফ্লোরিডার সভাপতি শাসুদ্দোহা প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.