নিউইয়র্কে গণমাধ্যম কর্মীদের ‘থ্যাঙ্কস গীভিং ডে’ উদযাপন

301

নিউইয়র্ক থেকে: সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা, সমাজবদ্ধ পেশাজীবী সাংবাদিকদের ধন্যবাদ এবং প্রিয় মাতৃভূমির উন্নয়ন ও কল্যাণে পরষ্পরের সহযোগী হয়ে কাজের সংকল্প জ্ঞাপনের মধ্য দিয়ে নিউইয়র্কে উদযাপিত হলো ‘থ্যাঙ্কস গীভিং ডে’। আমেরিকায় কর্মরত সাংবাদিকদের প্রতিষ্ঠান ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব’র উদ্যোগে বৃহস্পতিবার জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে উৎসব-আনন্দের এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

হাড় কাঁপানো শীত সত্বেও ক্লাব-মেম্বাররা সপরিবারে এসেছিলেন সেখানে। প্রবাসের বিশিষ্টজনরাও ছিলেন আমন্ত্রিত অতিথি। নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা অতিথি হিসেবে ‘থ্যাঙ্কস গীভিং ডে’র প্রতিক হিসেবে ‘টার্কি’ কাটার শুভ উদ্বোধন করেন।

ক্লাব কর্মকর্তাদের ধন্যবাদ জানান মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নূরএলাহি মিনা। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক ইত্তেফাকের বিশেষ সংবাদদাতা শহিদুল ইসলামের সঞ্চালনায় ক্লাবের সভাপতি বাংলাদেশ প্রতিদিনের উত্তর আমেরিকা সংস্করণের নির্বাহী সম্পাদক ও মুক্তিযোদ্ধা লাবলু আনসার সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা জানান।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত হওয়া কণ্ঠযোদ্ধা শহীদ হাসান এবং সেক্টর কমান্ডার্স ফোরামের যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারিকে বিশেষভাবে ধন্যবাদ জানানো হয় এ সময়।

বিশিষ্টজনদের মধ্যে আরো ছিলেন জেবিবিএর সভাপতি আবুল ফজল দিদারুল ইসলাম এবং সেক্রেটারি মো. কামরুজ্জামান কামরুল, পরিচালক হারুন ভ’ইয়া, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাজী এনাম, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নূরল আমিন বাবু, মূলধারার রাজনীতিক-সংগঠক ফাহাদ সোলায়মান, নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের নেতা আবুল কাশেম, কন্ঠশিল্পী শাহ মাহবুব, কমিউনিটি লিডার শাহীন খান প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের নির্বাচন কমিশনার ও ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের নিউইয়র্ক প্রতিনিধি আকবর হায়দার কিরণ, নির্বাচন কমিশনার ও চ্যানেল আই’-এর যুক্তরাষ্ট্র প্রতিনিধি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, ক্লাবের সহ-সভাপতি ও বাংলা টিভির মহাপরিচালক মীর ই ওয়াজিদ শিবলী, যুগ্ম সম্পাদক ও বাংলা টিভির বিশেষ সংবাদদাতা রিজু মুহম্মদ, কোষাধ্যক্ষ এবং বাংলাদেশ প্রতিদিনের স্টাফ রিপোর্টার আবুল কাশেম, নির্বাহী সদস্য এটিএন বাংলা ও এটিএন নিউজের যুক্তরাষ্ট্রস্থ বার্তা সম্পাদক কানু দত্ত, বাংলা ভিশনের যুক্তরাষ্ট্র প্রতিনিধি আজিমউদ্দিন অভি, সদস্য ‘নারী’ পত্রিকার সম্পাদক পপি চৌধুরী, ইসলামিক টিভির মহাপরিচালক মোহাম্মদ শহিদুল্লাহ, ‘নারী’ ম্যাগাজিনের প্রকাশক তপন চৌধুরী, বাংলা টিভির বিশেষ প্রতিনিধি সাজ্জাদ হোসেন, বাংলা টিভির চীফ ক্যামেরাপার্সন আমজাদ হোসেন, নোঙর টিভির সিইও জাহেদ শরিফ, কলামিস্ট ও প্রতিষ্ঠাতা সদস্য জামান তপন, ক্লাবের সিনিয়র মেম্বার ও ঠিকানার বার্তা সম্পাদক মিজানুর রহমান, রূপসী বাংলার শাহ জে চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, ‘থ্যাঙ্কস গীভিং ডে’ উপলক্ষে নিউইয়র্কে বেশ কয়েকটি অনুষ্ঠান ছাড়াও পারিবারিকভাবেও টার্কি ভোজনের আয়োজন হয়। সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপনের অভিপ্রায়ে ‘নবান্নের উৎসব’ হিসেবে ১৭৮৯ সাল থেকেই নভেম্বরের চতুর্থ বৃহস্পতিবার ‘থ্যাঙ্কস গীভিং ডে’ উদযাপিত হচ্ছে সারা আমেরিকায়। সে সময়ের প্রেসিডেন্ট জর্জ ওয়াশিংটন এ উপলক্ষে একটি ‘প্রক্লেমেশন’ তথা ‘ঘোষণাপত্র’ ইস্যু করেন। সে অনুযায়ী এবারের ২২ নভেম্বর ছিল থ্যাঙ্কস গীভিং ডে।

Leave A Reply

Your email address will not be published.