বার্নিকাটের গাড়িতে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে সরকার

435

সম্প্রতি ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটকে বহনকারী গাড়িতে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ সরকার। গতকাল বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে দুঃখজনক ওই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলা হয়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘটনাটি সক্রিয়ভাবে তদন্ত করছে। তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বাংলাদেশে সকল বিদেশি কূটনীতিকদের নিরাপত্তা ও সুরক্ষায় সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

উল্লেখ্য, গত ৪ আগস্ট রাতে এনজিও সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সম্পাদক বদিউল আলম মজুমদারের বাসায় একটি নৈশভোজে অংশ নেওয়া শেষে বের হওয়ার পর মার্শা বার্নিকাটের গাড়িতে ওই হামলার ঘটনা ঘটে। বদিউল আলম মজুমদারের বাসায়ও হামলা করে একদল দুর্বৃত্ত। পরদিন ঢাকায় মার্কিন দূতাবাসের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মোহাম্মদপুর এলাকায় দূতাবাসের নিজস্ব যে গাড়িটি হামলার শিকার হয় সেটিতে রাষ্ট্রদূত বার্নিকাট ছিলেন। হামলাকারীরা অস্ত্রধারী এবং প্রাপ্ত বয়স্ক ছিল। হামলায় রাষ্ট্রদূত, তার গাড়ি চালক ও তার নিরাপত্তায় নিয়োজিতরা অক্ষত থাকলেও বহরের নিরাপত্তার জন্য থাকা দুটি গাড়ি হামলায় ক্ষতিগ্রস্ত হয়। এই ঘটনায় দ্রুত সাড়া প্রদান এবং পেশাগত দায়িত্ব পালনের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ এবং নিরাপত্তা কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে যুক্তরাষ্ট্র দূতাবাস।

Leave A Reply

Your email address will not be published.