সিঙ্গাপুরে অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের অংশগ্রহণে ”নিবিড় যোগাযোগ বলয় গঠন”

443

বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে সিঙ্গাপুরে অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো ”ÓNetworking With Bangladeeshi Students in Singapore” ইভেন্ট। হাই কমিশনের হলরুমে ১১ আগস্ট ২০১৮ তারিখে আয়োজিত অনুষ্ঠানে সিঙ্গাপুরের বিভিন্ন বিশ^বিদ্যালয়ে অধ্যয়নরত প্রায় র্অধশতাধকি ছাত্র-ছাত্রী এবং অধ্যাপনা পেশায় নিয়োজিত কয়কে জন বাংলাদেশী শিক্ষক অংশগ্রহণ করেন। সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার জনাব মোঃ মোস্তাফিজুর রহমান অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।

হাই কমিশনার তার বক্তব্যে সিঙ্গাপুরে অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তারা ভবিষ্যৎ বাংলাদেশের কান্ডারী। দেশের বর্তমান উন্নয়ন অগ্রযাত্রার বিভিন্ন সূচক তুলে ধরে তিনি বিদেশে বাংলাদেশের ইতিবাচক কর্মকান্ডের প্রচারে ছাত্র-ছাত্রীরা গুরুত্বপর্ণ ভূমিকা রাখতে পারে মর্মে আশাবাদ ব্যক্ত করেন। তিনি পড়াশোনা শেষে তাদের অর্জিত জ্ঞান বাংলাদেশের উন্নয়নে কাজে লাগানোর জন্য উদাত্ত আহবান জানান।

মতবিনিময় পর্বে বাংলাদেশী ছাত্র-ছাত্রীরা সিঙ্গাপুরের বিশ^বিদ্যালয়সমূহে আরও অধিকহারে বাংলাদেশী শিক্ষার্থীদের প্রবেশের সুযোগ ও তাদের জন্য স্কলারশিপ সুবিধা আদায়ে হাই কমিশনকে উদ্যোগ গ্রহণের আহবান জানান। সিঙ্গাপুরে অধ্যয়নরত বাংলাদেশী ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে ”নিবিড় যোগাযোগ বলয় গঠন” এবং সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটস্এ্যাপ গ্রুপ গঠনের জন্য হাই কমিশনের উদ্যোগের প্রশংসা করেন। আলোচনা পর্বের সমাপ্তিতে হাই কমিশনার নিকট ভবিষ্যতে সিঙ্গাপুর প্রবাসী সকল বাংলাদেশী নাগরিককে একক নিবিড় যোগাযোগ বলয়ের আওতায় আনার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানের শেষ পর্বে সবাইকে বাংলাদেশী খাবার সহযোগে মধ্যাহ্নভোজে আপ্যায়িত করা হয়। হাই কমিশনার মহোদয়ের পক্ষ থেকে ছাত্র-ছাত্রী এবং শিক্ষকদেরক শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

Leave A Reply

Your email address will not be published.