গ্রহণযোগ্য নির্বাচন করাই কমিশনের লক্ষ্য: ইসি সচিব

245
ঢাকা: অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করাই কমিশনের লক্ষ্য বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হুমায়ুন কবীর খোন্দকার। তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য যা যা করা দরকার, আমরা সব ব্যবস্থা নিয়েছি।

শনিবার বিকেলে নির্বাচন ভবনের নিজ দফতরে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ইসি সচিব বলেন, রোববার ৩৪টি জেলায় ৫৫টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। অনিয়ম রোধে প্রতি কেন্দ্রে ৩ থেকে ৪ জন অস্ত্রধারী পুলিশ থাকবে। অঙ্গীভূত আনসারসহ সব মিলিয়ে প্রতি কেন্দ্রে ১১ থেকে ১৩ জন সদস্য থাকবেন। এর বাইরে আমাদের প্রতি ওয়ার্ডে একটি করে র‌্যাবের ও পুলিশের টিম থাকবে। প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে। রিটার্নিং কর্মকর্তার চাহিদার ভিত্তিতে ২৭টি স্থানে র‌্যাব ও বিজিবির টিম বাড়ানো হয়েছে।

হুমায়ুন কবীর আরো বলেন, আমরা আশা করছি ফ্রি, ফেয়ার এবং একেবারে সুষ্ঠু ভোট সম্পন্ন হবে। এটি ক্রেডিবল হবে বলে আমরা আশা করছি। ডিসি, এসপি এবং রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে- নির্বাচনটা যেন ফ্রি, ফেয়ার এবং ক্রেডিবল হয়।

নির্বাচন কমিশনের নতুন সচিব বলেন, ল’ অ্যান্ড অর্ডারসহ ভোটের সার্বিক বিষয় নিয়ে আজ আমরা বৈঠক করেছি। নির্বাচনে ল’ অ্যান্ড অর্ডার ঠিক থাকার বিষয়ে বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। ভোটকেন্দ্রের যে রুলস আছে, সেভাবেই পরিচালনা করতে রিটার্নিং অফিসারদের নির্দেশনা দেয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.