টিম হোটেল ছেড়ে বাসায় ফিরে যাচ্ছেন মুশফিক-তামিমরা

257

স্পোর্টস ডেস্ক: সব ঠিক থাকলে রোববারই শ্রীলঙ্কার পথে উড়াল দেওয়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু সব ঠিক থাকেনি। সফরকারীদের জন্য কোয়ারেন্টিন গাইডলাইনের শিথিল করেনি শ্রীলঙ্কা। টানা ১৪দিন মাঠের বাইরে থাকার শর্ত মেনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) দল পাঠাতে চায় না। সব মিলিয়ে যখন তিন টেস্টের এই সিরিজের ভাগ্যে এখন চরম অনিশ্চয়তা!

ঠিক এমনই যখন দৃশ্যপট তখন ক্রিকেটারদের দলীয় অনুশীলনে তিন দিনের বিরতি। খেলোয়াড়দের বায়ো-সিকিউর বাবলে রেখে যে অনুশীলন চলছিল রোববার থেকে তা বন্ধ। জৈব-নিরাপত্তার বেষ্টনীর সুরক্ষা ভেঙে বাসায় ফিরে যাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

বিসিবি জাতীয় দলের অনুশীলন তিন দিনের জন্য বন্ধ রাখছে। টিম হোটেল সোনারগাঁও ছেড়ে মুশফিকুর রহিমরা ফিরে যাচ্ছেন বাসায়। তবে কয়েকজন ক্রিকেটার মিরপুরে বিসিবি’র একাডেমি ভবনে থাকবেন।

তেমনই খবর জানালেন বিসিবি চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী। গণমাধ্যমে তিনি বলেন, ‘তিন দিনের ছুটি ক্রিকেটারদের। এ কারণে বেশ কয়েকজন ক্রিকেটার আজ (শনিবার) হোটেল ছাড়ছেন। রোববার চেক আউট সময়ে কয়েকজন হোটেল ছাড়বেন। হোটেল ছাড়া প্রসঙ্গে ক্রিকেটারদের ব্যক্তিগত ইচ্ছার উপর নির্ভর করছে। সিরিজ নিয়ে পরবর্তী আপডেট পেলেই ফের জৈব সুরক্ষা বলয়ে ফিরবেন তারা।’

অথচ ২৭ সেপ্টেম্বর ঢাকা ছাড়ার কথা ছিল মুশফিকদের। এ কারণেই টিম হোটেলে উঠেছিলেন সবাই। ফের তারিখ চূড়ান্ত হলে হোটেলে উঠবেন তারা। আপাতত বলা হচ্ছে মঙ্গলবার পর্যন্ত ছুটিতে থাকবেন ক্রিকেটাররা।

আর শেষ অব্দি সফর না হলে নিজেদের মধ্যই ক্রিকেট খেলবেন মুশফিক-তামিমরা। ‘এ’, ‘বি’, ‘সি’ তিনটি দল করে হবে অনুশীলন। তার আগে অবশ্য ইতিবাচকভাবেই চিন্তা করছে বিসিবি। লঙ্কা সফর নিয়ে শ্রীলঙ্কার উত্তরের অপেক্ষায় বোর্ড কর্তারা। সবঠিক থাকলে অক্টোবরের ১০ তারিখের মধ্যেই দ্বীপ দেশটিতে উড়াল দিতে চায় টাইগাররা।

Leave A Reply

Your email address will not be published.