ফিনল্যান্ডে তারেক রহমানের জন্মবার্ষিকী পালিত

293

হেলসিংকি থেকে, ২০ই নভেম্বর: বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কেটে দিনটি উদযাপন করেছে ফিনল্যান্ড বিএনপি। বুধবার বিকালে এসপোর স্পাইস গার্ডেনের এই অনুষ্ঠানে কেক কাটার পাশাপাশি ছিল তারেক রহমানের উপর আলোচনা। এতে মহিলা সহ প্রচুর দেশী-বিদেশীদের সমাগম ঘটে।

ফিনল্যান্ড বিএনপি নেতা জামান সরকারের সভাপতিত্বে, মবিন মোহাম্মদ ও সামসুল গাজীর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, রুবেল ভূঁইয়া, মোকলেসুর রহমান চপল, বদরুম মনির ফেরদৌস, প্রদীপ কুমার সাহা, মিজানুর রহমান মিঠু, আলাউদ্দিন মোহাম্মদ, সাহিন মোহাম্মদ, সাজ্জাদ মুন্না, আবুল কালাম আজাদ, নিজাম উদ্দিন, মনিরুল ইসলাম, অপু সরকার, মোজাহেদুল ইসলাম, মারুফ, বালু সামেস, আজহার খান, মীর সেলিম, জুয়েল, সবুজ খান, আরিফুজ্জামান বাবু, সাইফুর রহমান সাইফ, সাগর, রনি, আলম রবিউল হিমু, মামুন হোসেন, মাসুদ রানা হানিফ, বালু, শিপন, সুকান্ত, মুকুল হোসেন, রাসেল খান, জুয়েল, কলি, সুমি, সোনিয়া প্রমুখ।

আলোচনা সভায় ফিনল্যান্ড বিএনপির নেতৃবৃন্দ বলেন, তারেক রহমানকে সরকার ভয় পায়, তার জনপ্রিয়তা তাদেরকে প্রকম্পিত করে, তাদেরকে ভীতি করে, সন্ত্রস্ত করে। শিগগিরই তারেক রহমানের নামে দায়ের করা মিথ্যা মামলা ও সাজার রায় প্রত্যাহার করতে সরকারের প্রতি দাবিও জানান তারা।

জন্মদিনের এই অনুষ্ঠানে তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করা হয়। সরকার নানা অন্তরায় তৈরি করে তার দেশে ফিরে যাওয়ার পথে বাধা সৃষ্টি করছে। মিথ্যা মামলার শিকার হয়ে তারেক রহমান প্রবাসে আজ প্রায় ১১ বছর নির্বাসিত জীবনযাপন করছেন।

Leave A Reply

Your email address will not be published.