যুবকদের জন্য ব্যাপক কর্মসংস্থান করতে হবে: জিএম কাদের

293

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, শিক্ষা ব্যবস্থা ঢেলে সাজাতে হবে। যাতে শিক্ষা শেষে যুবকরা কাজে যোগ দিতে পারে। এ ব্যাপারে সরকারকে কর্মমূখী বড় বড় প্রকল্প হাতে নিতে হবে। দেশের অর্থনীতির ভিত শক্তিশালী করতে যুবকদের জন্য ব্যপক কর্মসংস্থান করতে হবে।

শুক্রবার (০১ অক্টোবর) বিকেলে কাকরাইল চত্বরে জাতীয় যুব দিবস উপলক্ষ্যে জাতীয় যুব সংহতি আয়োজিত র‌্যালী পূর্ব যুব সমাবেশে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, দেশে বেকার যুবকের সংখ্যা ৫ কোটি ছাড়িয়ে গেছে। প্রতিবছরই এই সংখ্যা বাড়ছে প্রায় ১৭ লাখ। কিন্তু কর্মসংস্থান বাড়ছে না। ফলে হতাশাগ্রস্ত হয়ে যুব সমাজ মাদকাসক্ত হয়ে পড়ছে। আবার মাদকের টাকা যোগাড় করতে বেকার যুবকরা অনৈতিক ও অসামাজিক এবং অপরাধমুলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। সরকারী উদ্যোগে আত্মকর্মসংস্থানমূলক সরকারি বিভিন্ন কর্মকান্ড রয়েছে কিন্তু তা প্রয়োজনের তুলনায় যথেষ্ট নয়। তাই দেশের অর্থনীতির ভিত শক্তিশালী করতে যুবকদের জন্য ব্যপক কর্মসংস্থান করতে হবে।

তিনি বলেন, দেশের বেকারত্ব দূর করতে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ অনেক কল্যাণমূলক কর্মসূচি হাতে নিয়েছিলেন। জাতীয় পার্টি পল্লীবন্ধুর আদর্শ সামনে রেখে বেকার যুবকদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করতে কাজ করে যাবে।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় যুব সংহতির সভাপতি আলমগীর সিকদার লোটন এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা, অধ্যাপিকা মাসুদা এম রশীদ চৌধুরী, এস.এম ফয়সল চিশতী, অ্যাড. রেজাউল ইসলাম ভুইয়া, নাজমা আক্তার প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.