বিমানের ড্রিমলাইনার ‘রাজহংস’ আসছে ১৪ সেপ্টেম্বর

249

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চতুর্থ বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ ‘রাজহংস’ আগামীকাল বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) নয়, বহরে যুক্ত হচ্ছে শনিবার (১৪ সেপ্টেম্বর)।

আজ বুধবার (১১ সেপ্টেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) তাহেরা খন্দকার এ তথ্য জানিয়েছেন। নিশ্চিত করে বলেছেন, শনিবার বিকেলে হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে ড্রিমলাইনারটি অবতরণ করবে।

এর আগে গত ৪ সেপ্টেম্বর তাহেরা খন্দকার জানিয়েছিলেন, ১২ সেপ্টেম্বর আসছে নতুন ড্রিমলাইনার ‘রাজহংস’। সময় পেছানো প্রসঙ্গে তিনি বলেন, ‘বোয়িং কর্তৃপক্ষ ড্রিমলাইনারটির উইংয়ের জন্য ৪৮ ঘণ্টা সময় চেয়েছে। এ কারণে উড়োজাহাজটির জন্য শনিবার পর্যন্ত অপেক্ষা করতে হবে।’ 

জানা গেছে, ‘রাজহংস’ বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চতুর্থ বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ। এর আগে গত ২৪ জুলাই বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরে যুক্ত হয়েছে তৃতীয় বোয়িং ৭৮৭-৮ মডেলের ড্রিমলাইনার ‘গাঙচিল’ উড়োজাহাজ।

তাহেরা খন্দকার বলেন, সর্বাধুনিক প্রযুক্তিসংবলিত চতুর্থ বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজটি যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াবে ১৬টি। দেশে পৌঁছানোর পর ড্রিমলাইনারকে ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে স্বাগত জানানো হবে।

সূত্র জানায়, রাজহংস উড়োজাহাজ দেশে আনবে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, সিভিল এভিয়েশন, বিমান বাংলাদেশ এয়ারলাইনসসহ একটি যৌথ প্রতিনিধিদল। রাজহংসকে উড়িয়ে আনতে সিনিয়র পাইলট ও বিমানের চিফ অব ফ্লাইট সেফটি ক্যাপ্টেন শোয়েব চৌধুরীর নেতৃত্বে চারজন ওই পাইলট প্রতিনিধিদলের সঙ্গে। আমেরিকার সিয়াটল থেকে রাজহংসকে নিয়ে আসবেন তাঁরা।

রাজহংসে আসনসংখ্যা ২৭১টি। এর মধ্যে বিজনেস ক্লাস ২৪টি আর ২৪৭টি ইকোনমি ক্লাস। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরের জন্য চারটি ড্রিমলাইনারের নাম বাছাই করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave A Reply

Your email address will not be published.