শ্রীলঙ্কা সফর সামনে রেখে অনুশীলনে মাশরাফি

366

স্পোর্টস ডেস্ক: আসন্ন শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ অনুশীলন শুরু করেছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। স্টেডিয়ামে আজ ব্যস্ত সময় কাটিয়েছেন টাইগার ক্যাপ্টেন। প্রথমে জিমনেসিয়ামে দীর্ঘ সময় কাটানোর পর স্টেডিয়ামে দৌঁড়াতে দেখা যায় তাকে। এতেই ধারণা করা হচ্ছে, চলতি মাসের শেষভাগে শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওডিআই সিরিজে অংশ নিতে পারেন ম্যাশ।

আয়ারল্যান্ডে অনুষ্ঠিত সর্বশেষ ত্রিদেশীয় সিরিজের সময় হ্যামস্ট্রিং ইনজুরিতে আক্রান্ত হন টাইগার অধিনায়ক। যে কারণে এ সময় তার পারফর্মেন্স খুব একটা ভালো হয়নি। পরবর্তীতে বিশ্বকাপটিও তিনি কাটিয়েছেন বাজে পারফর্মেন্সের মধ্যে। গ্রুপ পর্বের আট ম্যাচ থেকে মাত্র একটি উইকেট নিতে পেরেছেন তিনি। বোলিং গড় ছিল ৩৬১। এটি মাশরাফির জন্য ছিল গোটা ক্যারিয়ারের সবচেয়ে বাজে পারফর্মেন্স।

ওই পারফর্মেন্সের কারণেই মাশরাফির ভবিষ্যৎ নিয়ে গুঞ্জন শুরু হয়। তিনি বিশ্বকাপের দলে থাকতে পারেন কি-না এমন প্রশ্নও সামনে চলে আসে। একই সময় তার অবসর নিয়েও শুরু হয় কানাঘুষা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন অবশ্য বলেছেন দেশের মাটিতে কোন টুর্নামেন্ট থেকে আনুষ্ঠানিক বিদায় সংবর্ধনা দেয়া হবে মাশরাফিকে। তবে চলতি বছরে এখনো পর্যন্ত বাংলাদেশে কোন টুর্নামেন্টের সূচি নেই। তিনি শুধুমাত্র ওডিআই ফর্মেটেই খেলছেন।

যদিও নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেছেন, দলে জায়গা পেতে হলে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে মাশরাফিকে। আর বিসিবি সভাপতি পাপন বলেছেন, ইনজুরির কারণে হয়তো শ্রীলঙ্কা সফর থেকে বঞ্চিত হতে পারেন নড়াইল এক্সপ্রেস। এর আগে অবশ্য পাপন বলেছিলেন, মাশরাফির কোন বিকল্প নেই। ভবিষ্যতে তার মত একজন অধিনায়ক পাওয়া দুষ্কর হবে বলেও মন্তব্য করেছিলেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.