এরশাদের জানাজা : প্রস্তুত হচ্ছে সংসদের দক্ষিণ প্লাজা

441

ঢাকা: সংসদ থেকে সদ্য প্রয়াত সাবেক রাষ্ট্রপতি ও বিরোধী দলীয় নেতা জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে শেষবিদায় জানাতে প্রস্তুতি নিচ্ছে জাতীয় সংসদ। 

সংশ্লিষ্ট শাখা সূত্র জানায়, জানাজা উপলক্ষে সংসদের দক্ষিণ প্লাজায় বিশাল সামিয়ানা টানানো হবে। রাষ্ট্রের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত থাকবেন জানাজায়। এজন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। 

তবে ওই এলাকা ও আশপাশসহ যেকোনো ব্যক্তি তাঁর জানাজায় অংশ নিতে পারবেন বলে জানিয়েছেন সংসদের উপ-সচিব ওয়ারেছ হোসেন।

জানা গেছে,  আজ ও আগামীকাল মিলে মোট চারটি স্থানে এরশাদের জানাজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রথম জানাজা আজ রবিবার বাদ জোহর ঢাকা ক্যান্টনমেন্টের কেন্দ্রীয় মসজিদে, দ্বিতীয় জানাজা আগামীকাল সোমবার সকাল ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় এবং তৃতীয় জানাজা বেলা ১১টায় বায়তুল মোকাররম মসজিদে অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গেদীর্ঘদিন বার্ধক্যজনিত বিভিন্ন রোগে প্রায় আট মাস ধরে অসুস্থ ছিলেন এই সাবেক রাষ্ট্রপতি এরশাদ। গত ২২ জুন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) সিএমএইচে ভর্তি করা হয় তাকে। এর আগেও তিনি একাধিকবার দেশ-বিদেশে চিকিৎসা নেন।

গত ৪ জুলাই দুপুরে এরশাদকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। তখন থেকেই তার শারীরিক অবস্থা অবনতির দিকে যেতে থাকে বলে জানিয়েছিলেন চিকিৎসকরা। আজ রবিবার সকাল পৌনে ৮টায় তার মৃত্যুর ঘোষণা দেন চিকিৎসকরা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর।

Leave A Reply

Your email address will not be published.