চোখ মেলেছেন এরশাদ : জি এম কাদের

296

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা আগের দিনের তুলনায় উন্নত হয়েছে, তিনি চোখ মেলে তাকিয়েছেন। তবে শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর বনানীতে জাপার চেয়ারম্যানের কার্যালয়ে ‘এরশাদের শারীরিক অবস্থা নিয়ে নিয়মিত’ সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

জি এম কাদের জানান, মঙ্গলবার এরশাদের ১৩তম দিনের চিকিৎসা চলছে। এ পর্যন্ত তার শারীরিক অবস্থা সোমবারের (০৮ জুলাই) চেয়ে উন্নতি হয়েছে। এখন তিনি ডাক দিলে চোখ মেলছেন।

সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকদের বরাত দিয়ে তিনি জানান, এরশাদকে আজ ডায়ালাইসিস (হেমো ডায়া ফিল্টারেশন এবং হেমো পারফিউশন) দেওয়া হচ্ছে না। তবে তার হজমের স্বাভাবিক প্রক্রিয়া অচল রয়েছে। চিকিৎসকদের ভাষায় তার (এরশাদ) কিছু কিছু ক্ষেত্রে উন্নতি হয়েছে, ওষুধ ও মেশিনের মাধ্যমে এটি সম্ভব হয়েছে বলে তারা জানিয়েছেন। 

জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরো জানান, ভেন্টিলেশনের মাধ্যমেই এরশাদকে শ্বাস-প্রশ্বাস দেওয়া হচ্ছে। তবে বেশ কিছু ফাংশনে উন্নতি হয়েছে। তিনি আরো জানান, বেলা ১১টায় আমি সিএমএইচে তাকে দেখতে গিয়েছিলাম। দেখলাম তিনি মাথা নাড়াচাড়া করছেন। ডাক দিলে তিনি চোখ খুলে তাকিয়েছেন। তবে তিনি শঙ্কামুক্ত নন। তিনি যতটুকু ভালো আছেন দোয়ার জোরে আছেন।

এ সময় এরিক এরশাদের অপহরণের বিষয়ে থানায় জিডি প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমি জানি না, শুনেছি জিডি হয়েছে। বিস্তারিত জেনে পরে কিছু থাকলে আমরা জানাবো।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জাপার মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, এসএম ফয়সল চিশতী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.