‘আমরা আসবো আপনারা জানতেন না?’ ভাগ্য গণনা প্রতিষ্ঠানকে ম্যাজিস্ট্রেট

365

ঢাকা: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে রাজধানীর পান্থপথে অবস্থিত বসুন্ধরা সিটির ভাগ্য গণনাকারি প্রতিষ্ঠান শেষ দর্শন আজমেরি জেমসকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে।

বুধবার (২৯ মে) বিকেলে এক অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন অধিদফতরের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল। অভিযানে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) – ১ এর সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

তিনি বলেন, ‘আমরা মূলত আজকে মূল্য প্রদর্শন না করার অপরাধে প্রতিষ্ঠানটিকে জরিমানা করেছি। আগামীতে আমরা তাদের পাথরগুলো পরীক্ষা করবো।’

তিনি আরো বলেন, ‘আমরা তাদেরকে পাথর রপ্তানির কাগজপত্র এবং কিভাবে ভাগ্য পরিবর্তন হয় তার ব্যাখ্যা চাওয়া হয়েছে।’

আপনারা অন্যদের ভাগ্য গণনা করেন কিন্তু আজকে যে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর থেকে আমরা আসবো এটা আপনারা জানতেন না? ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তাদের এমন প্রশ্নেরর জবাবে ভাগ্য গণনাকারি প্রতিষ্ঠান লিটন দেয়ানের ম্যানেজার বললেন, ‘স্যার আপনারা ঈদের আগে জরিমানা করলে কিভাবে টাকা পরিশোধ করবো। এখন আমাদের ব্যবসা ভালো যাচ্ছে না।’

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, বিডি বাজেট বিউটি- অনলাইনে নামিদামি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের ওপর মানুষের আস্থা ও বিশ্বাস রয়েছে। কিন্তু মানুষের সেই সরলতাকে পুঁজি করে অবৈধ পন্থায় আনা (লাগেজ পার্টির) বিভিন্ন বিদেশি প্রসাধনী সামগ্রী বিক্রি করছে প্রতিষ্ঠানগুলো। এতে সরকারের রাজস্ব খাত ক্ষতির সম্মুখীন হচ্ছে।

তিনি আরও বলেন, গত কয়েকদিন আগে আমরা চকবাজারে ১০ কোটি টাকার নকল কসমেটিকস জব্দ করেছি। আমদানি কারকদের সিল না থাকলে কিভাবে বুঝা যাবে যে এটি চকবাজার-জিঞ্জিরার প্রোডাক্ট না আসল প্রোডাক্ট। এর আগেও তাদেরকে সতর্ক করা হলেও তারা তা মান্য না করায় আজ বিডি বাজেট বিউটি সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হলো।

অধিদফতরের পক্ষ থেকে তাদের পণ্যের যাবতীয় কাগজপত্র আনতে বলা হয়েছে। যথাযথ কাগজপত্র দেখাতে পারলে তাদের বিষয় পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ্য যে, গত সোমবার (২০ মে) রাজধানীর বসুন্ধরা সিটিতে বিশেষ অভিযান চালিয়ে এই প্রতিষ্ঠানকে এক লক্ষ টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

Leave A Reply

Your email address will not be published.