নৌকাডুবিতে নিহতদের মধ্যে ৩০-৩৫ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী

336

ঢাকা: লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে তিউনিশিয়া উপকূলে নৌকাডুবিতে নিহতদের মধ্যে ৩০-৩৫ জন বাংলাদেশি রয়েছেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। 

রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি একথা জানান। মন্ত্রী আরও বলেন, নৌকাডুবির ঘটনায় জীবিত উদ্ধার হওয়া ১৪ জনের মধ্যে কোনো বাংলাদেশি আছে কিনা সেটাও খোঁজ-খবর নেওয়া হচ্ছে।লিবিয়ায় জনশক্তি পাঠানো বন্ধ রয়েছে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ হয়ে লিবিয়া উপকূল থেকে নৌকাযোগে ইউরোপে অনেক বাংলাদেশি প্রবেশ করছেন। আদম ব্যবসায়ীরা তাদের নিয়ে যাচ্ছেন। আর সেখানে যাওয়ার সময় প্রায়ই এমন দুর্ঘটনা ঘটছে। 

বাংলাদেশ থেকে লোকজন কোথায় কীভাবে যাচ্ছেন, যাওয়ার সময় ইমিগ্রেশন বিভাগের আরো খোঁজ-খবর নেওয়া উচিত বলে মনে করেন ড. মোমেন। তিনি বলেন, বিদেশে অবস্থান করছেন যেসব বাংলাদেশি তারা আমাদের মিশনে নিবন্ধন করেন না। তাই লোকজনকে সচেতন হতে হবে।

‘নৌকাডুবির ঘটনায় লিবিয়া থেকে আমাদের দূতাবাস খোঁজ-খবর নিচ্ছেন। তারা সেখানে যাচ্ছেন। খোঁজ-খবর নেওয়ার পর আমরা প্রকৃত ঘটনা জানতে পারবো।’

প্রসঙ্গত, গত ৯ মে গভীর রাতে লিবিয়া উপকূল থেকে ৭৫ জন অভিবাসীবাহী একটি বড় নৌকা ইতালি পাড়ি জমায়। নৌকাটি তিউনিসিয়া উপকূলে ডুবে গেলে বেশির ভাগ যাত্রী নিহত হন।

Leave A Reply

Your email address will not be published.