মাত্র ৪৬ সেকেন্ডে দেখে নিন পদ্মা সেতুর সর্বশেষ আপডেট (ভিডিও)

239

নিউজ ডেস্ক: পদ্মা সেতুর সর্বশেষ আপডেট নিয়ে ভিডিওটি ধারন করেছেন বেসরকারি টেলিভিশন সময় টিভির প্রতিবেদক আহসান জুয়েল।

ভিডিওটিতে মাত্র ৪৬ সেকেন্ডে এখন পর্যন্ত পদ্মা সেতুর সর্বশেষ আপডেট জানা যাচ্ছে।

এর আগে শুক্রবার (২২ মার্চ) পদ্মা সেতুর নবম স্প্যানটি বসানো হয়েছিলো। শরীয়তপুরের জাজিরা প্রান্তে ৩৪ ও ৩৫ নম্বর পিলারের ওপর স্প্যানটি বসানো হয়। এর ফলে দৃশ্যমান হলো সেতুর ১ হাজার ৩শ ৫০ মিটার।

কনস্ট্রাকশন ইয়ার্ডে নবম স্প্যানটি প্রস্তুত রাখা হলেও বুধবার রাতে ঝড় ও বৃষ্টির কারণে কিছু জটিলতা দেখা দিলে, গতকাল তা বসানো যায়নি। আজ সকালেই তা সফলভাবে বসানো হয়।

২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নাম্বার পিলারের ওপর প্রথম স্প্যান, ২০১৮ সালের ২৮ জানুয়ারি ৩৮ ও ৩৯ নাম্বার পিলারের ওপর দ্বিতীয় স্প্যান, ১১ মার্চ ৩৯ ও ৪০ নাম্বার পিলারের ওপর তৃতীয় স্প্যান, ১৩ মে ৪০ ও ৪১ নাম্বার পিলারের ওপর চতুর্থ স্প্যান ২৯ জুন ৪১ ও ৪২ নম্বর পিলারের ওপর পঞ্চম স্প্যান ও এবং সবশেষ গত ২৩ জানুয়ারি ২০১৯ ৩৬ ও ৩৭ বসানো হয় ৬ষ্ঠ এবং গত ২০ ফেব্রুয়ারি ৮ম স্প্যান বসানো হয়েছিল।পদ্মা সেতুর ৪২টি খুটির উপর এরূপ ৪১টি স্প্যানের সাহায্যে পদ্মার বুকে মাথা উঁচু করে দাঁড়াবে পদ্মাসেতু।

৯ম স্প্যানটি বসানোর সংবাদে পদ্মাপাড়ের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে। এ সেতু শুধু দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলই নয় সারাদেশের সড়ক বিভাগকে এক সুতোয় গেঁথে দেবে। আর দেশের অর্থনীতিতে উন্মোচিত হবে এক নতুন দিগন্তের। পদ্মাসেতুর দু’পাড়ে গড়ে উঠবে বিশ্বমানের পর্যটন কেন্দ্র, শিল্পায়নসহ আধুনিক শহর। শ্রমজীবি মানুষের ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। বাংলাদেশ আরও একধাপ এগিয়ে যাবে অর্থনৈতিক উন্নয়নের পথে।

Leave A Reply

Your email address will not be published.