ক্রিকেটারদের বিদেশে পাঠানোর ক্ষেত্রে নিরাপত্তাকে অগ্রাধিকার দেয়া হবে : প্রধানমন্ত্রী

237

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদের হামলার ঘটনার প্রসঙ্গে বলেছেন, ভবিষ্যতে বাংলাদেশ ক্রিকেট দলকে বিদেশে পাঠানোর ক্ষেত্রে নিরাপত্তার বিষয়টিকে অগ্রাধিকার দেওয়া হবে।

শনিবার (১৬ মার্চ) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে তিন উন্নয়ন প্রকল্প উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আগামীতে ক্রিকেটারদের যেখানে খেলতে পাঠাব, তাদের নিরাপত্তার বিষয়ে আমরা ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করে পাঠাব। কারণ আমাদের দেশে যারা খেলতে আসে, তাদের আমরা যথাযথভাবে নিরাপত্তা দিই।

তিনি বলেন, আল্লাহ রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করি। আমাদের ক্রিকেট খেলোয়াড়, তাদের এই মসজিদে নামাজ পড়তে যাওয়ার কথা ছিল, তারা গিয়েছিলও। একজন আহত নারী তাদের ঢুকতে বারণ করে।

মসজিদে এই হামলার নিন্দা জানিয়ে শেখ হাসিনা বলেন, এ ধরনের ঘটনা ঘৃণ্য, জঘন্য, সন্ত্রাসী ঘটনা। যেখানে মানুষ নামাজে ছিল সেখানে তাদের গুলি করে হত্যার মতো জঘন্য ঘটনা আর হতে পারে না।

প্রধানমন্ত্রী বলেন, যারা জঙ্গি-সন্ত্রাসী, তাদের কোনো ধর্ম নাই, জাতি নাই, দেশও নাই। তারা সন্ত্রাসী, তাদের সন্ত্রাসী হিসেবে দেখে ব্যবস্থা নিতে হবে। আমি চাই সমগ্র বিশ্ববাসী শুধু এই ঘটনাার নিন্দা প্রকাশ করবে না। সন্ত্রাস যাতে চিরতরে বন্ধ হয় সেই ব্যবস্থা নেবে।

Leave A Reply

Your email address will not be published.