যার বিশেষ অনুরোধে কাদেরকে দেখতে ঢাকায় আসছেন ডা. দেবী শেঠি

332

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসায় ঢাকায় আসছেন উপমহাদেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি। সোমবার দুপুরের দিকে আসবেন ভারতের এই খ্যাতিমান চিকিৎসক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ অনুরোধে প্রখ্যাত এই হৃদরোগ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন বলে জানিয়েছেন বিএসএমএমইউর হৃদরোগবিশেষজ্ঞ অধ্যাপক ডা.মোস্তফা জামান।

ডা. দেবী শেঠিকে গ্রহণ করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের একটি প্রতিনিধি দল ইতোমধ্যে বিমানবন্দরের পথে রওনা হয়েছেন বলে জানা গেছে।

প্রিভেনটিভ অ্যান্ড রিহ্যাবিলিটেশন কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক বলেন, আমি এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোজাফফর আহমেদ বিমানবন্দরের পথে আছি। বেলা ১২টায় দেবী শেঠির পৌঁছানোর কথা ছিল, কিন্তু ফ্লাইট বিলম্ব হওয়ায় তার আসতে দেরি হবে। তাকে রিসিভ করতে আমরা যাচ্ছি। তিনি এলে তাকে সরাসরি আমরা বিএসএমএমইউয়ে নিয়ে আসবো।

এর আগে রবিবার রাতে ঢাকায় আসেন সিঙ্গাপুরের বিশেষজ্ঞ ৩ চিকিৎসক। তাদের পরামর্শে এই মুহুর্তে ওবায়দুল কাদেরকে বিদেশে নেওয়া হচ্ছে না বলে জানানো হয়।

ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিক মেডিকেল বোর্ডের একজন সদস্য জানান, সিঙ্গাপুর থেকে একজন হৃদ্‌রোগ বিশেষজ্ঞ, একজন পুষ্টি বিশেষজ্ঞ ও একজন টেকনিশিয়ান এসেছেন। তারা ওবায়দুল কাদেরের রিপোর্ট ও তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করছেন। ওবায়দুল কাদেরের অবস্থা একটু উন্নতি হয়েছে। এ কারণে আজ সকাল ১০টা পর্যন্ত দেখা হবে। যদি আরও উন্নতি হয়, তাহলে হয়তো এখনই দেশের বাইরে নেয়া হবে না। তবে দুপুরের চূড়ান্ত সিদ্ধান্তের বিষয়ে সংবাদ সম্মেলন করে জানানো হবে।

Leave A Reply

Your email address will not be published.