অসুস্থ হয়ে আইসিইউতে ওবায়দুল কাদের

290

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের গুরুতর অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি হয়েছেন।

রবিবার (০৩ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিসিইউ) নেওয়া হয়েছে বলে জানান মন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

তিনি বলেন, সকালে ফজরের নামাজ শেষে হঠাৎ করেই শ্বাস-প্রশ্বাসে সমস্যা হচ্ছিল সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর। সঙ্গে সঙ্গে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তার চেকআপ করে প্রাথমিকভাবে হৃদরোগ শনাক্ত করেছেন। চেকআপ শেষে তাকে দ্রুত এনজিওগ্রাম করার পরামর্শ দেন।

বিএসএমইউর পরিচালক বি. জে. আব্দুল্লাহ আল হারুন জানান, সকাল সোয়া ৯টার দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এনজিওগ্রাম করানো হয়েছে।

এজিওগ্রামে তাঁর হার্টে ব্লক ধরা পড়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

প্রসঙ্গত, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতদের মধ্যে অন্যতম। বিরোধী দলে থাকাকালীন সময়ের অনেক অত্যাচার ও নির্যাতনও সহ্য করেছেন তিনি। দীর্ঘদিন ধরেই ডায়াবেটিকসহ বিভিন্ন রোগে আক্রান্ত। শারিরীক সুস্থতার জন্য মন্ত্রী খুব ভোরে ঘুম থেকে উঠে খোলামাঠে নিয়মিত হাঁটাহাঁটি ও শরীরচর্চা করে থাকেন।

Leave A Reply

Your email address will not be published.