রাষ্ট্রপতির পুলিশ পদক পেলেন আসাদুজ্জামান

352

ঢাকা: চাঞ্চল্যকর ও আলোচিত হত্যা মামলার রহস্য উদঘাটন পূর্বক আসামী গ্রেফতারে বিশেষ অবদান রাখায়  ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) -সেবা’ পেয়েছেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. আসাদুজ্জামান।

সোমবার (৪ ফেব্রুয়ারি) সকালে পুলিশ সপ্তাহের প্রথম দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে তাকে পদক পরিয়ে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এই শিক্ষার্থী ২০০৬ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। বর্তমানে তিনি ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা (পূর্ব) বিভাগের দায়িত্বে রয়েছেন।

এর আগে ২০১২ সালেও মো. আসাদুজ্জামান  রাষ্ট্রপতির পুলিশ পদক পেয়েছিলেন।

পদক প্রাপ্তি প্রসঙ্গে অতিরিক্ত তিনি জুমবাংলাকে বলেন, ‘ভালো কাজের স্বীকৃতি যদি রাষ্ট্র দেয়, তবে সেটা হলো পরম পাওয়া। এ রকম স্বীকৃতি কাজের স্পৃহা বাড়ায় আর এগিয়ে যাওয়ার প্রেরণা যোগায়।’

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. আসাদুজ্জামানের গুরুত্বপূর্ণ কাজের মধ্যে অনতম হচ্ছে চাঞ্চল্যকর ও আলোচিত একাধিক হত্যা মামলার রহস্য উদঘাটন এবং বিভিন্ন মামলায় ৩২২জন আসামী গ্রেফতার। ২০১৮ সালে মূল্যবান পাথরের মূর্তি, প্রাচীন ধাতব মুদ্রা, অস্ত্র, অবৈধ মাদক এবং চোরাই গাড়ি উদ্ধারেও বিশেষ ভূমিকা রাখেন তিনি।

এছাড়া তার তত্ত্বাবধানে পরিচালিত বিভিন্ন কর্মকান্ড বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি দারুনভাবে উজ্জ্বল এবং পুলিশ বিভাগের প্রতি জনগণের আস্থা সুদৃঢ় করায় তাকে রাষ্ট্রপতির পুলিশ পদকে (সেবা) ভূষিত করা হয়।

Leave A Reply

Your email address will not be published.