সমাজকে দুর্নীতির ব্যাধিমুক্ত করতে হবে : প্রধানমন্ত্রী

323

ঢাকা: জঙ্গিবাদ, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত দেশ গড়তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সব কর্মকর্তাকে কাজ করার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পঁচাত্তর পরবর্তী সরকার দেশে দুর্নীতির গোড়াপত্তন করেছে। সমাজকে এ ব্যাধিমুক্ত করতে হবে।

আজ রবিবার সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন। এসময় মাদকের ব্যাপারে জনসচেতনতা বাড়ানোর পাশাপাশি ব্যাপকভাবে মাদকবিরোধী অভিযান চালানোর ওপর জোর দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কর্মকর্তাদের বেতন বাড়ানো হয়েছে; করা হয়েছে আবাসনের ব্যবস্থা। তাই কোনও ধরনের দুর্নীতি সহ্য করা হবে না। প্রযুক্তির সহায়তায় গোয়েন্দা সংস্থা ভালো কাজ করছে বলেও মন্তব্য করেন তিনি।

শেখ হাসিনা বলেন, মাদকমুক্ত সমাজ গঠন করতে চাইলে শুধু মাদক সেবনকারীদের আইনের আওতায় নিয়ে আসলেই চলবে না। একই সঙ্গে যারা তৈরি করছেন এবং সাপ্লাই করছেন তাদেরকেও আইনের আওতায় নিয়ে আসতে হবে। মাদকের সঙ্গে সম্পৃক্ত এমন অপরাধীরা সংসার জীবনে ফিরে আসতে চাইলে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে।

এসময় জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতে পুলিশ বাহিনীতে জনবল বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীর অনুমোদন প্রার্থনা করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

Leave A Reply

Your email address will not be published.