খালেদা জিয়ার সঙ্গে আত্মীয়দের দেখা করতে দেওয়া হচ্ছে না: রিজভী

279

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ অভিযোগ করে বলেছেন, বিএনপি চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়ার সঙ্গে তার নিকটাত্মীয়দের দেখা করতে দেওয়া হচ্ছে না।

সোমবার (৭ জানুয়ারি) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এম সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

রিজভী আহমেদ বলেন, আজ প্রায় ২১/২২ দিন অতিক্রান্ত হলেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার নিকটাত্মীয়দের দেখা করতে দেওয়া হচ্ছে না। বন্দীদের যে আইনসম্মত অধিকার তা থেকেও বঞ্চিত করা হচ্ছে বেগম জিয়াকে।

তিনি প্রশ্ন রেখে বলেন, এই নিষ্ঠুর আচরণ কিসের ইঙ্গিতবাহী? বিশাল লাল দেয়ালের মধ্যে রুদ্ধকপাট মুক্তিহীন বেগম জিয়াকে অন্তরীণ রেখে বাইরের দুনিয়া থেকেও সম্পূর্ণরূপে বিচ্ছিন্ন করার পাঁয়তারা চলছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, ঘনিষ্ঠ আত্মীয়দের সঙ্গে দেখা করতে দেওয়ার যে কারাবিধান, সেটিকে গায়ের জোরে লঙ্ঘন করাটা বেগম জিয়াকে নিয়ে সরকারের আরেকটি নতুন কোনো খারাপ পরিকল্পনা কি না তা নিয়ে প্রশ্নবোধক চিহ্নটা আরও দীর্ঘতর হচ্ছে।

তার দাবি, পৃথিবীর কোনো নিষ্ঠুর স্বৈরতান্ত্রিক দেশেও বন্দীদের সঙ্গে এরূপ দুর্ব্যবহার করা হয় না, যা করা হচ্ছে বেগম জিয়ার সঙ্গে।

রিজভী আহমেদ বলেন, বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব, আত্মীয়স্বজন ও দলের সিনিয়র নেতৃবৃন্দ সাক্ষাতের জন্য বারবার আবেদন করার পরেও কারা কর্তৃপক্ষ তাতে কোনো কর্ণপাতই করেনি।

তিনি বলেন, কারাবিধি অনুযায়ী ৭ দিন পরপর বন্দীদের সঙ্গে সাক্ষাতের নিয়ম। অথচ বেগম জিয়ার ক্ষেত্রে এই বিধান করা হলো ১৫ দিন পরপর। এখন সেই ১৫ দিনের বিধানকেও সরকারের নির্দেশে কারা কর্তৃপক্ষ অগ্রাহ্য করছে।

এ সময় সরকারের সমালোচনা করে বিএনপির এই মুখপাত্র বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচন জনগণের ললাটে এক বিষাক্ত কাঁটা। অথচ প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, এবারের নির্বাচনের শৃঙ্খলা আগামীবারেও থাকবে। শাবাশ এইচ টি ইমাম সাহেব! আপনি আত্মমর্যাদাহীন, অনুশোচনাহীন, আজ্ঞাবাহী একজন মানুষ, যার পক্ষে আগামী নির্বাচন নিয়ে একধরনের অঙ্গীকার করা ছাড়া আর কিইবা বলার থাকতে পারে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রিজভী আহমেদ বলেন, অবৈধ মন্ত্রিসভা নিয়ে আমার কোনো মন্তব্য নেই।

Leave A Reply

Your email address will not be published.