ড. কামালকে হত্যার পরিকল্পনা: মন্টু ও শওকতের ফোনালাপ হুবুহুবু তুলে ধরা হলো (অডিও)

245

ঢাকা: রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল করার জন্যই জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনকে হত্যা পরিকল্পনা করা হয়েছে বলে এ টেলিফোন আলাপে তথ্য মিলেছে। এই কথোপকথনের একটি অডিও ফাঁস হয়েছে।ফাঁস হবার পর থেকে ফোনালাপটি স্যোশাল মিডিয়ায় ভাইরাল।

বুধবার (২৬ ডিসেম্বর) ফাঁস হওয়া ফোনালাপে ড. কামাল হোসেনকে হত্যার পরিকল্পনার কথা জানিয়েছেন সিলেটের স্থানীয় রাজনীতিবিদ শওকত। মুঠোফোনে গণফোরামের মহাসচিব মোস্তফা মহসিন মন্টুর সঙ্গে ওই জনৈক ব্যক্তি বিষয়টি জানান। ফাঁস হওয়া ফোনালাপের সেই জনৈক শওকতকে চেনেন না বলে দাবি করেছেন মন্টুর।

এদিকে টেলিফোন আলাপটি হাতে পাওয়ার পর, কামাল হোসেনের নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

ফাঁস হওয়া ওই কথোপকথন পুরোপুরি তুলে ধরা হলো-

শওকত: মন্টু ভাই আমি শওকত বলছিলাম। বিএলএসএস…

মোস্তফা মহসিন মন্টু: হ্যা শওকত কেমন আছো?

শওকত: আছি ভালো, আপনি কেমন আছেন। আমি একটা ইমপর্টেন্ট খবর দেয়ার জন্য আপনাকে ফোন করলাম। আপনি ড. কামাল হোসেনকে যে কোনোভাবে, কোনও নিরাপত্তার হেফাজতে নিয়ে যান।

মোস্তফা মহসিন মন্টু: আচ্ছা।

শওকত: কারণ, ওনার (ড. কামাল হোসেন) ওপরে এটেপ্ট আছে। সেটা হচ্ছে রাজনৈতিক ফায়দা লুটার জন্য। যদি টাকা-পয়সায় কাজ না হয় বিএনপির, তাহলে তাদের লাস্ট… হলো যে, ড. কামাল হোসেনকে হত্যা করা। ড. কামাল হোসেন বিএনপির কেউ না। ওনাকে (ড. কামাল) মারলে তারা (বিএনপি) রাজনৈতিক ফায়দা লুটবে।

মোস্তফা মহসিন মন্টু: হুম।

শওকত: বুঝছেন, আপনি ইমিডিয়েটলি মন্টু ভাই… আপনি যেহেতু আমার, আমরা এক সাথের। আমি এটা লন্ডন থেকে খবর পেয়েছি, তারেক রহমানের খুব ক্লোজ, আামাদের সিলেটি, কারণ, আপনি জানেন যে লন্ডনে বিএনপির সব নেতাকর্মী হচ্ছে সিলেটের। সে তারেক রহমানের খুব কাছের এবং দুবাই থেকে অলরেডি সাতজন কিলার, পাকিস্তানি বাংলাদেশে ঢুকছে। লাস্ট মোমেন্টে তারা চেষ্টা করবে, ইভেন ইলেকশনের আগের দিন হলেও ড. কামাল হোসেনকে হত্যা করা। আপনি… আমি ডিসি, ডিবিকে বলছি। তারা ইয়ে নিচ্ছে। … আপনাদের কালকে অপমান করেছে ড.কামাল হোসেন, ওই অজুহাতে আপনারা ওনাকে নিয়ে আসেন, কারণ ওনাকে সেভ করা হচ্ছে এখন আপনাদের দায়িত্ব।

মোস্তফা মহসিন মন্টু: ওরা (ডিসি, ডিবি) কোথায় নিয়ে যাবে?

শওকত: ওরা (ডিসি, ডিবি) নিয়ে কাস্টডিতে রাখবে। সেভ কাস্টডিতে।

মোস্তফা মহসিন মন্টু: ওনাকে (ড. কামাল) কাস্টডিতে নিয়ে নিরাপত্তা দিলে তো…

শওকত: বাইরে থাকলে ওনার লাইফ রিস্ক।

মোস্তফা মহসিন মন্টু: না না… ওরা কি গ্রাউন্ডে নিয়ে যাবে?

শওকত: ওনার জীবনের নিরাপত্তার জন্য। গ্রাউন্ড তো ব্যাপার না এখানে মন্টু ভাই।

মোস্তফা মহসিন মন্টু: নিরাপত্তা তো বঙ্গবন্ধুর বাড়িতেও ছিল না, জাতীয় চার নেতার জেলখানার ভেতরেও ছিল না। আমাদের (পুলিশি) হেফাজতে কি মানুষ মরে না?

শওকত: তা তো মরে, কিন্তু রাজনৈতিক ফায়দা লুটার জন্য যদি কেউ করে তাহলে এখন…

Leave A Reply

Your email address will not be published.