শিক্ষামন্ত্রীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সমশের

232

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে বিকল্পধারা বাংলাদেশ মনোনীত প্রার্থী শমসের মবিন চৌধুরী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। একই আসনে আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম নাহিদকে সমর্থন দিয়ে তিনি সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

রোববার সমশের মবিন চৌধুরী বারিধারায় বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বাসভবন মায়া বি-তে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। তিনি বলেন, ‘যদিও প্রার্থিতা প্রত্যাহারে নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া সময়সীমা আগেই শেষ হয়েছে, তবুও আমি বিষয়টি নির্বাচন কমিশনকে জানাব এবং আমার দলের সিদ্ধান্ত অনুযায়ী সাংবাদিকদের মাধ্যমে সিলেট-৬ আসনে মহাজোটের প্রার্থী নুরুল ইসলাম নাহিদের সমর্থনে আমি আমার প্রার্থিতা প্রত্যাহার করে নিচ্ছি।’

বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে শমসের মবিন পররাষ্ট্রসচিবের দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে তিনি বিএনপিতে যোগ দেন এবং ২০০৯ সালে দলের ভাইস চেয়ারম্যান হন। ২০১৫ সালের ২৮ অক্টোবর তিনি বিএনপির রাজনীতি থেকে সরে দাঁড়ান। গত ২৬ অক্টোবর তিনি বিকল্পধারা বাংলাদেশে যোগ দিয়ে আবার রাজনীতিতে সক্রিয় হন। পরে তিনি বিকল্পধারা বাংলাদেশের সভাপতিমণ্ডলীর পদ পান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিকল্পধারার নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট মহাজোটের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচন করছে। বিকল্পধারা বাংলাদেশে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটে গেলেও শমসের মবিন চৌধুরী মহাজোট থেকে মনোনয়ন পাননি। তার দলের তিন নেতা মহাজোটের মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর বাইরে বিকল্পধারার প্রার্থীরা আরও ২০টি আসনে কুলা প্রতীকে ভোট করছেন।

Leave A Reply

Your email address will not be published.