ঐক্যফ্রন্টকে যে কয়টি আসন ছাড় দেবে বিএনপি

5

ঢাকা: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট অংশগ্রহণের পর থেকে ঐক্যফ্রন্টের প্রধান দল বিএনপির সঙ্গে আসন ভাগাভাগির বিষয়টি সামনে আসে। আলোচনা চলে বিএনপির ঐক্যফ্রন্টের শরীকদের কত আসনে ছাড় দেবে।

এ বিষয়ে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন ও মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আসন ভাগাভাগি নিয়ে কোনো সমস্যা নেই। ৯ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এর আগেই আসন বন্টনের বিষয়টি নিস্পত্তি করতেই বিএনপির সঙ্গে আলোচনায় বসে গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

সোমবার (৪ ডিসেম্বর) বিকালে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বৈঠক শেষে বের হয়ে তিনি জানান, আসন ভাগাভাগি নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট অনড় অবস্থানে নেই। যোগ্য প্রার্থী পেলে প্রয়োজনে বিএনপি ১০০ আসনে ছাড় দেবে।

মনোনয়নপত্র বাতিল প্রসঙ্গে তিনি বলেন, প্রার্থিতা বাতিলের মধ্য দিয়ে সরকার একতরফা নির্বাচনের নীলনকশার পরিকল্পনা করছে। তবে আসন ভাগাভাগির বিষয়টি এখনও চূড়ান্ত করতে পারেননি তারা। এ নিয়ে আরও বৈঠক করবে বিএনপি ও ঐক্যফ্রন্ট। তবে আগামী ৮ ডিসেম্বরের পর ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণা করা হবে বলে বৈঠকে সিদ্ধান্ত হয়।

ঐক্যফ্রন্টের বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.