দুই মাস আগে সংসদ ভেঙে দেওয়ার আহ্বান বি. চৌধুরীর

282

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচনের অন্তত দুই মাস আগে সংসদ ভেঙে দেওয়ার আহ্বান জানিয়েছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী। একইসঙ্গে নির্বাচনের আগে গণতান্ত্রিক আবহ সৃষ্টির গ্যারান্টি চেয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক বক্তব্যের প্রতিক্রিয়ায় গণ মাধ্যমে পাঠানো এক বিবৃতি মঙ্গলবার তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে বি. চৌধুরী আরও বলেন, প্রধানমন্ত্রী যুক্তফ্রন্ট ও গণফোরামের ঐক্য সম্পর্কে তার বক্তব্যের যে অংশে ইতিবাচক মন্তব্য করেছেন এর জন্য অভিনন্দন জানাই। আমরা প্রধানমন্ত্রীর এই কথা, কথার কথা না হয়ে কার্যক্ষেত্রে সরকারের গণতান্ত্রিক মনোভাব প্রমাণ করার প্রচেষ্টা হিসেবে দেখতে চাই। আমরা আশা করি, সকল গণতান্ত্রিক শক্তির মধ্যে বৃহত্তর একতা সৃষ্টির লক্ষ্যে আমাদের প্রচেষ্টাকে প্রতিহত করার চেষ্টা করা হবে না। মিটিং, মিছিল প্রচারণায় বাধা প্রদান করা হবে না। তিনি রাজবন্দীদের মুক্তি এবং সরকারি আদেশে নিষিদ্ধ টেলিভিশন চ্যানেল ও সংবাদপত্র মুক্ত করে সমস্ত সংবাদপত্র ও টিভি চ্যানেলকে স্বাধীনভাবে কাজ করতে দেওয়ারও আহ্বান জানান।

বিবৃতি সাবেক রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে আরও বলেন, নির্বাচনের সময় নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশন থাকতে হবে। সুষ্ঠু নির্বাচনের প্রয়োজনে নির্বাচনের আগে ৩০ দিন এবং নির্বাচনের পর ১০ দিন মোট ৪০ দিন ম্যাজিট্রেসি ক্ষমতাসহ সামরিক বাহিনীকে শান্তি-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব দিবে হবে।

Leave A Reply

Your email address will not be published.