এমন কী ঘটল, ইভিএম মেশিন কেনার জন্য ওঠে পড়ে লেগেছেন: মির্জা ফখরুল

354

ঢাকা: জনগণের ওপর আস্থা হারিয়ে আওয়ামী লীগ যন্ত্রের ওপর ভর করে ক্ষমতায় আসতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ২০১২ সালে যখন ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহারের কথা ওঠেছিল আমরা বিরোধীতা করেছিলাম। বর্তমান ইসি দায়িত্ব নেওয়ার পর বলেছিলেন ইভিএম ব্যবহার করা হবে না। কিন্তু হঠাৎ করে কি এমন ঘটলো, কি কারণে, কার নির্দেশে চার হাজার কোটি টাকা ব্যয়ে দেড় লাখ ইভিএম মেশিন গোপনে কেনার জন্য ওঠে পড়ে লেগেছেন।

বৃহস্পতিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত দূরভিসন্ধিমূলক। ডিজিটাল পদ্ধতিতে জনগণের ভোটের অধিকার হরণ করতেই ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

নির্বাচন কমিশনকে আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা ইসিকে দৃঢ়ভাবে বলতে চাই এ ডিজিটাল কারচুপির পথ থেকে সরে আসুন। অন্যথায় ষড়যন্ত্রকারীদের প্রত্যেককে ব্যক্তিগতভাবে এ অপতৎপরতার জন্য মূল্য দিতে হবে বলেও হুঁশিয়ারি দেন বিএনপি মহাসচিব।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরও উপস্থি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ড. আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.