জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী পালিত

451

কাওছার হাওলাদার : ১৫ আগস্ট প্রথম প্রহরে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় মিলান কন্স্যুলেট প্রাঙ্গনে । মিলানোস্থ কন্স্যুলেট হল রুমে অনুষ্ঠিত দিন ব্যাপী কর্মসূচির শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয় এবং ১মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

এরপর উপস্থিত সবাইকে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন করেন কনসাল জেনারেল ইকবাল আহমেদ। ১৫ আগষ্টে ঘাতকের হাতে শাহাদাৎ বরণকারী জাতির পিতা ও তাঁর পরিবারের সদস্যসহ সকল শহীদের বিদেহী আত্মার মাগফেরত কামনায় খতমে কোরআন এবং বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। বঙ্গবন্ধুর জীবন ও কর্মের বিভিন্ন দিক নিয়ে এবং বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের বিদেহী আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে সভাপতির বক্তব্য রাখেন বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল মিলানের

নব নিযুক্ত কনসাল জেনারেল ইকবাল আহমেদ। দিনটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি,প্রধান মন্ত্রী,পররাষ্ট্র মন্ত্রী এবং পররাষ্ট্র প্রতি মন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করেন কনসাল এ,কে,মোহাম্মদ শামসুল আহসান ও কনসাল রফিকুল করিম।

এছাড়া আলোচনায় অংশনেন মিলান লম্বারদিয়া আওয়ামী লীগ,যুবলীগ,সেচ্ছাসেবক লীগ,বঙ্গবন্ধু পরিষদ,জাতীয় শ্রমীক লীগ,বাংলার মুখ,মিলান বাংলা প্রেস ক্লাব ইতালীর সাংবাদিক বৃন্দ সহ কমিউনিটির গন্যমান্য ব্যক্তি বর্গ।বক্তারা জাতির পিতার স্বপ্নকে বাস্তবায়নের প্রচেষ্টার জন্য দেশরত্ন প্রধান মন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু প্রার্থনা করেন। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক নিয়ে নির্মিত একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এতে শিশু-কিশোর সহ সাধারণ প্রবাসী বাংলাদেশী নারী পুরুষের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। বাঙ্গালী জাতী এই শোককে শক্তিতে পরিনত করে দেশ গড়ার কাজে নিজেকে বিলিয়ে দিবে স্বমহিমায় এই প্রত্যাশা সবার।

Leave A Reply

Your email address will not be published.