বিএনপি ও জামায়াত কনসুলেট অফিস আক্রমণের যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে পাল্টা কর্মসূচি

899

নিউ ইর্য়ক থেকেঃ

নিরাপদ সড়ক চাই আন্দোলনের নামে বি এন পি, জামাতের নৈরাজ্য মিথ্যা গুজব,এবং বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি বিনষ্টের চক্রান্তের বিরূদ্ধে বাংলাদেশ কনসুলেটের সামনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিবাদ ও প্রতিরোধ সামাবেশ। বিএনপি ও জামায়াতের কর্মীরা আয়োজন করছে বলে গুজব ছড়িয়ে পড়লে একই স্থানে আওয়ামী লীগের নেতা-কর্মীরাও অবস্থান নেন। তাদের পক্ষ থেকে জানানো হয়, কনসুলেট অফিস আক্রমণের শঙ্কা থেকেই যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে পাল্টা কর্মসূচি নেওয়া হয়েছিল গত ৬ আগষ্ট সোমবার।

কনসুলেট অফিস হামলা ও গুজব আন্দোলনের কথা শুনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে পাল্টা কর্মসূচি নেওয়া হয়েছিল গত ৬ আগষ্ট সকাল ১১ টা থেকে বিকাল ৬ টা পর্যন্ত ।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সামছুদ্দিন আজাদের সভাপতিতে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদের পরিচালনায় কর্মসূচি পালন করা হয়।

সোমবার ৬ই আগস্ট শিক্ষার্থীদের “নিরাপদ সড়ক আন্দোলনের “ সাথে একাত্মতা ঘোষনা করে দাবী মেনে নেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন এবং গুজবের ব্যাপারে প্রবাসীদের সচেতনতা সৃষ্টিঁর জন্য নিউ ইর্য়কে নর্দনব্লোবার্ড কনসুলেট অফিসের সামনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, সেচ্ছাসেবক লীগ, আওয়ামী যুবলীগ, ছাত্রলীগের আয়োজনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

দুপুর ১১টা সময় থেকে আরাম্ভ করে বিকেল ৬টা পর্যন্ত একটানা এই স্বতস্ফুর্ত সমাবেশ থেকে বাংলাদেশ সরকারের নেয়া পদক্ষেপ সমুহের ভূয়সী প্রশংসা করে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সভাপতি সামছুদ্দিন আজাদ বলেন নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলন কেন্দ্র করে ৭১ এর পরাজিত শক্তি বিএনপি জামাত ঘোলা পানিতে মাছ শিকাড় করতে গুজবকে হাতিয়ার হিসাবে বেছে  নিয়েছে।

বিএনপি জামাত ছাত্রদল শিবির জনগনের প্রতিরোধে রাজপথ ত্যাগ করলেও তারা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়াচ্ছে। এই গুজবের মূল মাষ্টারমাইন্ডরা বিদেশের মাটিতে বসে তাদের কার্যক্রম পরিচালনা করছে। এ ক্ষেত্রে আমরা যারা প্রবাসী আছি তাদেরকে সামাজিক গনমাধ্যমে আরো বেশি সক্রিয় হয়ে হায়েনাদের অপপ্রচারের জবাব দিতে হবে। বিশ্বের সকল প্রান্তে বসবাসরত মুজিব আদর্শের সকল সৈনিকরা ঐক্যবদ্ধ হয়ে এসব মিথ্যা বানোয়াট গুজবের বিরুদ্ধে রুখে দাড়ালে ঐ সকল গুজব রটনাকারী কুলাঙ্গাররা পালানোর পথ পাবে না।

সমানে গুজব শেয়ার করে সরকারকে বেকায়দায় ফালানোর ষড়যন্ত্রকারীদের ক্ষমা নাই।
শেখ হাসিনার বিকল্প নাই। শেখ হাসিনার হাতে থাকলে দেশ পথ হারাবে না বাংলাদেশ। জয় বাংলা জয় বঙ্গবন্ধু

ভারপ্রাপ্ত আব্দুস সামাদ আজাদ বলেন শর্ষের মধ্যে যদি ভুত থাকে তবে সকল অর্জন ই ধুলিস্মাত হয়ে যাবে।
তাই আন্দোলন কলংকিত হওয়ার আগে যার যার শিক্ষকের পরামর্শ নিয়ে ক্লাসে যোগদানের সিদ্ধান্ত নেয়া উচিত, যেহেতু মাননীয় প্রধানমন্ত্রী নিজে বিষয়টি আমলে নিয়েছেন এবং পদক্ষেপ নিচ্ছেন।
আরও বলেন আমরা মুক্তিযোদ্ধারা ত ভাবি এ দেশ আমাদের, এদেশের সেনা, পুলিশ, ছাত্র, কৃষক, শ্রমিক, মজুর, জনতা সবাই আমাদের। সবাই আমরা অন্যায় ও দুর্ণীতির বিরুদ্ধে ও সত্যের পক্ষে।

আরও বলেন সমাবেশ থেকে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে বিএনপি কর্মীদের হামলার ঘটনার মত আমরা করতে দেই নাই সকল নেত কর্মী কে নিয়ে প্রতিবাদ ও প্রতিরোধ করেছি সারা দিন কনসুলেট অফিসের সামনে অবস্হান নেন এরং কনসুলেট অফিসে অবস্হান নেন।

মুহুর্মুহু শ্লোগান ও করতালির মাঝে জননেত্রী প্রধানমন্ত্রীকে সময়োপযোগী তাঁর সাহসী পদক্ষেপ সমূহ ও নিরাপদ সড়ক গড়ে তোলার সকল দাবী গুলো বাস্তবায়নে আশু পদক্ষেপ নিবার কারণে বক্তাগণ তাঁকে ধন্যবাদ জ্ঞ্যপন করেন।  শেখ হাসিনা সরকার বার বার দরকার  জয় বাংলা জয় বঙ্গবন্ধু।  কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা , ডেপুটি কনসাল জেনারেল মোহাম্মদ শাহেদুল ইসলাম ও কনস্যুলেট জেনারেল এর কাউন্সেলর ও চ্যান্সারী প্রধান চৌধুরী সুলতানা পারভীন এ সময় উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের অবস্থান কর্মসূচিতে আরও ছিলেন আইরিন পারভীন, আবুল হাসিব মামুন, সোলায়মান আলী, তৈয়বুর রহমান টনি,  খোরশেদ খন্দকার, এ কে আলমগীর, জাকির হোসেন হিরু, সাখায়ত বিশ্বাষ, সুবল দেবনাথ, জাহিদ হাসান, হেলাল মিয়া, জসীম উদ্দিন, হীরু ভূইয়া, তরিকুল হায়দার চৌধুরী, জামাল আহমেদ, মুক্তিযোদ্ধা মেরেজ মিয়া, নুরে আলম জিকো, ওয়ালি হোসেন প্রমুখ।

 

Leave A Reply

Your email address will not be published.