নিউইয়র্ক সিটি মেয়র অফিসের আন্তর্জাতিক বিষয়ক কমিশনার এর সাথে বাংলাদেশের কনসাল জেনারেল এর সাক্ষাত

452

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর কনসাল জেনারেল মিজ্ সাদিয়া ফয়জুননেসা ২ আগস্ট ২০১৮ তারিখে নিউইয়র্ক সিটির আন্তর্জাতিক বিষয়ক কমিশনার মিজ পেনী আবেওয়ার্দেনা’র (গং. চবহহু অনবুধিৎফবহধ) এর সাথে তাঁর অফিসে (২ ইউনাইটেড ন্যাশন প্লাজা, নিউইয়র্ক) সাক্ষাত করেন। কমিশনার কমিশনার মিজ পেনী আবেওয়ার্দেনা কনসাল জেনারেল মিজ্ ফয়জুননেসাকে তাঁর অফিসে স্বাগত জানান এবং নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল হিসেবে যোগদান করাতে তাঁকে অভিনন্দন জানান।

সাক্ষাৎকালে, কনসাল জেনারেল বাংলাদেশী-আমেরিকান জনগোষ্ঠীকে সার্বিক সেবা ও সহযোগিতা প্রদানের জন্য কমিশনার ও নিউইয়র্ক সিটি মেয়র অফিসকে ধন্যবাদ জানান।

কনসাল জেনারেল নিউইয়র্কে ক্রমবর্ধমান বাংলাদেশী-আমেরিকান জনগোষ্ঠীর সামাজিক কার্যক্রম এবং সংস্কৃতি বিস্তারে সহযোগিতার জন্য নিউইয়র্ক সিটি কমিশনারকে অনুরোধ করেন। এ প্রসঙ্গে কনসাল জেনারেল বৃহদাকারে নিউইয়র্ক সিটিতে বাংলা নববর্ষ ১লা বৈশাখ উপলক্ষে ”মঙ্গল শোভাযাত্রা” কর্মসূচী পালনের প্রস্তাব দেন। এ সময় কমিশনার উল্লেখ করেন যে, বাংলাদেশী-আমেরিকান নাগরিকরা তাঁর সিটিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এবং তিনি তাদের কার্যক্রমের প্রশংসা করেন। কনসাল জেনারেল মেয়রকে বাংলাদেশী-আমেরিকান নাগরিকদের কল্যানের জন্য একযোগে কাজ করার লক্ষ্যে সহায়তা প্রদানের আশ্বাস দেন। কনস্যুলেট জেনারেল এর কাউন্সেলর ও চ্যান্সারী প্রধান চৌধুরী সুলতানা পারভীন এ সময় উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.